নবীগঞ্জে বালু উত্তোলনে ৫০ হাজার টাকা জরিমানা, ড্রেজার ধ্বংস

নবীগঞ্জ প্রতিনিধি


জুন ০২, ২০২০
১২:৫১ পূর্বাহ্ন


আপডেট : জুন ০২, ২০২০
১২:৫৪ পূর্বাহ্ন



নবীগঞ্জে বালু উত্তোলনে ৫০ হাজার টাকা জরিমানা, ড্রেজার ধ্বংস

হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার ইনাতগঞ্জ ইউনিয়নে সরকারি জায়গা থেকে অবৈধভাবে মাটি ও বালু উত্তোলনের দায়ে সমর উদ্দিন ও সুমন মিয়া নামের দুই ব্যক্তিকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

আজ সোমবার (১ জুন) দুপুরে নবীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সুমাইয়া মমিন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তাদের জরিমানা করেন। এসময় আগুন দিয়ে ড্রেজার মেশিন ধ্বংস করা হয়।

জানা যায়, দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে নবীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সুমাইয়া মমিনের নেতৃত্বে উপজেলার ইনাতগঞ্জ ইউনিয়নের ওমরপুর গ্রামে ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করা হয়। এসময় ড্রেজার মেশিন দিয়ে সরকারি ভূমি থেকে অবৈধভাবে মাটি ও বালু উত্তোলনের দায়ে ওই এলাকার আব্দুল করিমের পুত্র সমর উদ্দিন ও ছাদ উদ্দিনের পুত্র সুমন মিয়ার কাছ থেকে ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয় এবং ঘটনাস্থলেই আগুন দিয়ে পুড়িয়ে ড্রেজার মেশিন ধ্বংস করা হয়।

এ ব্যাপারে নবীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সুমাইয়া মমিন বলেন, ‘অবৈধভাবে মাটি ও বালু উত্তোলনের দায়ে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইনে দু'জনকে ৫০ হাজার টাকা জরিমানা এবং ড্রেজার মেশিন ধ্বংস করা হয়েছে।’

এএম/এনপি-০৪