তাহিরপুরে সাংবাদিকের মামলা না নেওয়ার প্রতিবাদ

তাহিরপুর প্রতিনিধি


জুন ০২, ২০২০
০১:৩৭ পূর্বাহ্ন


আপডেট : জুন ০২, ২০২০
০১:৩৭ পূর্বাহ্ন



তাহিরপুরে সাংবাদিকের মামলা না নেওয়ার প্রতিবাদ

সুনামগঞ্জের তাহিরপুরে সংঘর্ষের ঘটনায় আহত সাংবাদিকের মামলা নেয়নি তাহিরপুর থানার পুলিশ। এর প্রতিবাদে উপজেলায় কর্মরত সাংবাদিকদের উদ্যোগে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

আজ সোমবার (১ জুন) দুপুরে তাহিরপুর উপজেলা প্রেসক্লাবের আয়োজনে উপজেলা পরিষদ চত্বরে এ মানববন্ধন কর্মসূচি ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। 

প্রতিবাদ সমাবেশে বক্তরা বলেন, উপজেলার শ্রীপুর (উত্তর) ইউনিয়নের বালিয়াঘাটা সড়কপাড়া গ্রামে গত ২৫ মে উপজেলা প্রেসক্লাবের যুগ্ম-সম্পাদক ও মানবজমিন পত্রিকার তাহিরপুর উপজেলা প্রতিনিধি এম এ রাজ্জাক এবং একই গ্রামের আব্দুর রশীদের ছেলে এরশাদ আলম বিশুর মধ্যে তুচ্ছ বিষয়কে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষের ঘটনায় উভয়পক্ষের ৪ জন আহত হন। ঘটনার ৫ দিন পর তাহিরপুর থানার পুলিশ একপক্ষের মামলা নিলেও রহস্যজনক কারণে সাংবাদিক আব্দুর রাজ্জাকের মামলা নেয়নি।

বক্তারা সাংবাদিক আব্দুর রাজ্জাকের দায়েরকৃত অভিযোগটি আমলে নিয়ে মামলা রুজু করার জোর দাবি জানান। সেই সঙ্গে তার বিরুদ্ধে আনিত অভিযোগটি প্রত্যাহারেরও দাবি জানান তাঁরা।

এ বিষয়ে জানতে তাহিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আতিকুর রহমানের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, এ বিষয়ে আমি কোনো লিখিত অভিযোগ পাইনি।

তবে সাংবাদিক রাজ্জাক বলেন, ঘটনার পরেরদিন আমি নিজে বাদী হয়ে অভিযোগ দিয়েছি। থানার ওসি আমাকে ফোন করে অভিযোগটিতে আমার পরিবারের অন্য কাউকে বাদী করতে বলেন। পরে আমি আমার বড় ভাই নুরু মিয়াকে বাদী করে পুনরায় অভিযোগ দায়ের করি। এখন কী কারণে তিনি অভিযোগপ্রাপ্তির বিষয়টি অস্বীকার করছেন তা আমার বোধগম্য হচ্ছে না।

প্রতিবাদ সমাবেশে উপস্থিৎ ছিলেন, উপজেলা প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলাম, সহ-সভাপতি বাবরুল হাসান বাবলু, সাধারণ সম্পাদক আলম সাব্বির, সাংগঠনিক সম্পাদক কামাল হোসেন, অর্থ সম্পাদক সাজ্জাদ হোসেন শাহ্, সাংবাদিক আবির হাসান মানিক, সামায়ুন কবীর, শফিকুল ইসলাম স্বাধীন, মুবিনুর মিয়া, রোমান আহমেদ তুষা, টাইফুন মিয়া, উজ্জ্বল হাসান, সাকিল হাসান, শাহ আলম প্রমুখ।

 

এএইচ/আরআর-০৫