লাখাইয়ে ইউপি চেয়ারম্যান সাময়িক বরখাস্ত

লাখাই সংবাদদাতা


জুন ০৫, ২০২০
০৩:৩২ পূর্বাহ্ন


আপডেট : জুন ০৫, ২০২০
০৪:৪৬ পূর্বাহ্ন



লাখাইয়ে ইউপি চেয়ারম্যান সাময়িক বরখাস্ত

রফিকুল ইসলাম মলাই

হবিগঞ্জের লাখাই উপজেলার মুড়িয়াউক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম মলাইকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

আজ বৃহস্পতিবার (৪ জুন) স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের ইউনিয়ন পরিষদ-১ শাখার উপ-সচিব মোহাম্মদ ইফতেখার আহমেদ চৌধুরী এ সংক্রান্ত এক প্রজ্ঞাপন জারি করেছেন।

হবিগঞ্জের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক নুরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন।

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, প্রধানমন্ত্রী প্রদত্ত মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে নগদ অর্থ সহায়তা কর্মসূচির সুবিধাভোগীদের তালিকা প্রণয়নে অনিয়ম ও স্বজনপ্রীতির অভিযোগ স্থানীয় তদন্তের মাধ্যমে প্রমাণিত হয়েছে। জেলা প্রশাসক স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণের সুপারিশ  করেন। সেই আলোকে তাকে (রফিকুল ইসলাম মলাই) সাময়িকভাবে বরখাস্ত করা হয়।

প্রসঙ্গত, মুড়িয়াউক ইউনিয়নের চেয়ারম্যান রফিকুল ইসলাম মলাই'র বিরুদ্ধে প্রধানমন্ত্রী প্রদত্ত নগদ প্রনোদনা তালিকার ৩০৬ জন ব্যক্তির নামের পাশে ৪টি মোবাইল নম্বর সংযুক্ত করে টাকা আত্মসাৎ করার অভিযোগ উঠেছিল। তার নিকটাত্মীয় আনোয়ারের ০১৯৪৪৬০৫১৯৩ নম্বরে ৯৯ জন, চাচাতো ভাই আক্তার মিয়ার ০১৭৪৪১৪৯২৩৪ নম্বরে ৯৭ জন, চাচা শাকিল হকের ০১৭৮৬৩৭৪৩৯১ নম্বরে ৬৫ জন ও নিকটাত্মীয় নবী মিয়ার ০১৭৬৬৩৮০২৮৪ নম্বরে ৪৫ জন সুবিধাভোগীর নাম যোগ করা হয়। বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে সমালোচনার ঝড় ওঠে।

 

এসসি/আরআর-১৭