নিরপেক্ষ ভেন্যুতে এএফসি কাপের ম্যাচ

খেলা ডেস্ক


জুন ০৬, ২০২০
১২:৩৯ পূর্বাহ্ন


আপডেট : জুন ০৬, ২০২০
১২:৩৯ পূর্বাহ্ন



নিরপেক্ষ ভেন্যুতে এএফসি কাপের ম্যাচ

এশিয়ার ফুটবলের সর্বোচ্চ সংস্থা এএফসি কাপের গ্রুপ পর্ব আগামী সেপ্টেম্বর-অক্টোবরের মধ্যে শেষ করতে চায়। দক্ষিণ এশিয়ার ৩ দেশ ভারত, বাংলাদেশ ও মালদ্বীপের ৪ ক্লাব ও সংশ্লিষ্ট ফেডারেশন নিয়ে শুক্রবার এএফসির অনলাইন সভা শেষে এমন সংবাদ মিলছে।
সভার এএফসি কাপের বাকি ম্যাচগুলো কীভাবে শেষ করা যায় সেটা নিয়ে বিস্তারিত আলোচনা হয়েছে। এটি হোম অ্যান্ড অ্যাওয়ে টুর্নামেন্ট। কিন্তু কোনো দেশেই এই করোনাকালে হোম অ্যান্ড অ্যাওয়ে ম্যাচ খেলতে রাজি নয়। ফলে বিকল্প হিসেবে তিন দেশের কোনো একটি দেশ স্বাগতিক হতে পারে এমন প্রস্তাব আসে।
ভারতে করোনার পরিস্থিতি ভালো নয়। তারা স্বাগতিক হবে না বলে দিয়েছে। বাংলাদেশও রাজি নন। এ অবস্থায় নিরপেক্ষ কোনো দেশে ম্যাচগুলো হতে পারে। বিবেচনায় আছে মালয়েশিয়া। এ ব্যাপারে ক্লাবগুলোর চূড়ান্ত মতামত জানতে কয়েক দিনের মধ্যে চিঠি দেবে এএফসি।
বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ জানান, ‘এএফসি গুরুত্ব সহকারে এএফসি কাপ এ বছরই শেষ করার ব্যাপারে ভাবছে। তাই গ্রুপ পর্বটা সেপ্টেম্বর-অক্টোবরের মধ্যে শেষ করতে চায়। কেউ স্বাগতিক হতে না চাইলে নিরপেক্ষ ভেন্যুতেই বাকি ম্যাচ গুলো হবে। এএফসি বাকি ৪টি অঞ্চলের সঙ্গে আলোচনা শেষে  সবকিছু চূড়ান্তভাবে জানাবে।’

এএন/০৪