নবীগঞ্জে গভীর রাতে আগুন, ১৫ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি

নবীগঞ্জ সংবাদদাতা


জুন ১২, ২০২০
০৯:০৬ অপরাহ্ন


আপডেট : জুন ১২, ২০২০
০৯:০৬ অপরাহ্ন



নবীগঞ্জে গভীর রাতে আগুন, ১৫ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি

হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার কুর্শী ইউনিয়নের রাইয়াপুর গ্রামে বৃহস্পতিবার গভীর রাতে একটি বাড়ীতে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। আগুনে গরু, ছাগল, হাস, মুরগি, ধান, চালসহ অনেক জিনিস পুড়ে ছাই হয়ে গেছে। এতে অন্তত ১৫ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে ধারনা করা হয়েছে । 

এলাকাবাসী সূএে জানা যায়, উপজেলার রাইয়াপুর আদর্শ গ্রামের বাসিন্দা মোস্তফা কামালের বাড়ীতে বৃহস্পতিবার রাতের খাবার খেয়ে সবাই ঘুমিয়ে পড়েন। রাত অনুমান ২ টার দিকে হঠাৎ বাংলো ঘরের বিল্ডিংয়ে আগুন লাগার শব্দ টের পেয়ে বাড়ীর লোকজন ঘর থেকে বের হয়ে দেখেন চারিদিকে শুধু আগুন আর আগুন। তখন তাদের চিৎকারে গ্রামের শত শত লোকজন এগিয়ে এসে আগুন নেভানোর চেষ্টা করেন। ততক্ষনে আগুনে পুড়ে ঘরের সমস্ত মালামাল ভষ্মিভুত হয়ে যায়। অল্পের জন্য গ্রামবাসীর আপ্রান চেষ্টায় মূল ঘরটি রক্ষা পেয়েছে। আগুনে পুড়ে ওই ঘরে থাকা ১টি গরু, ১টি ছাগল, ৭০/৮০ হাস মুরগি পুড়ে ছাই হয়েছে। আরো ৫টি গরুর শরীর পুড়ে গেছে। এছাড়াও ওই ঘরে থাকা প্রায় দের'শ মন শুকানো ধান, ২০ মন চাল, পানির মটর, সেলাই মেশিনসহ ঘরের সমস্ত আসবাবপত্র পুড়ে ছাই হয়ে অন্তন ১৫ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হয়েছে।

ঘটনার খবর পেয়ে নবীগঞ্জ থানার এস.আই. মো: সম্রাট আহমদের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এসময় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক কাজী ওবাদুল কাদের হেলাল, ইনাতগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বজলুর রশিদসহ অনেকেই। কিভাবে আগুন লেগেছে তার সঠিক কোন কারণ জানা যায়নি।

এএম/বিএ-১০