ধর্ম প্রতিমন্ত্রী করোনায় আক্রান্ত ছিলেন, দাফন গোপালগঞ্জে

সিলেট মিরর ডেস্ক


জুন ১৪, ২০২০
০৭:৫৯ অপরাহ্ন


আপডেট : জুন ১৪, ২০২০
০৭:৫৯ অপরাহ্ন



ধর্ম প্রতিমন্ত্রী করোনায় আক্রান্ত ছিলেন, দাফন গোপালগঞ্জে

সদ্য প্রয়াত ধর্ম প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মোহাম্মদ আব্দুল্লাহ করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন। তার মরদেহ থেকে সংগৃহীত নমুনা পরীক্ষার ফলে তিনি করোনা পজিটিভ এসেছেন। তার মরদেহ গ্রামের বাড়ি গোপালগঞ্জে দাফন করা হবে।

রবিবার (১৪ ‍জুন) সকালে ধর্ম প্রতিমন্ত্রীর করোনা পরীক্ষার ফল পাওয়া যায়। এর আগে শনিবার (১৩ জুন) রাত পৌনে ১২টায় রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) মৃত্যু হয় শেখ আব্দুল্লাহর।

ধর্ম প্রতিমন্ত্রীর সহকারী একান্ত সচিব (এপিএস) নাজমুল হক সৈকত রবিবার দুপুরে বলেন, শনিবার রাতে প্রতিমন্ত্রীর মৃত্যুর পর করোনা পরীক্ষার জন্য তার মরদেহ থেকে নমুনা সংগ্রহ করা হয়েছিল। রবিবার সকালে নমুনা পরীক্ষার রিপোর্ট এসেছে। আমি রিপোর্ট দেখিনি। তবে শুনেছি তার শরীরে করোনা সংক্রমণ পাওয়া গেছে।

জানাজা ও দাফনের তথ্য জানিয়ে সৈকত বলেন, আজ (রবিবার) বাদ আসর গোপালগঞ্জে তার গ্রামের বাড়িতে জানাজা ও দাফন হবে।

এর আগে, শনিবার ধর্ম প্রতিমন্ত্রীর মৃত্যুর পর সিএমএইচে ছুটে গিয়েছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক। মধ্যরাতে তিনি জানয়েছিলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কথা বলে রোববার সকালে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

জাহাঙ্গীর কবির নানক বলেন, করোনাভাইরাস সমস্যার কারণে ঢাকায় ধর্ম প্রতিমন্ত্রীর কোনো জানাজা অনুষ্ঠিত হবে না। গোপালগঞ্জে দাফনের আগে তার জানানা হবে। আমরা স্থানীয় নেতাকর্মীদের নির্দেশনা দিয়েছি, স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দূরত্ব বজায় রেখে যেন তারা এলাকায় জানাজা ও দাফনের আয়োজন করে।

জানা যায়, কিছুদিন ধরে শ্বাসকষ্টে ভুগছিলেন প্রতিমন্ত্রী। শনিবার রাত ১০টার দিকে শ্বাস-প্রশ্বাসে সমস্যা দেখা দিলে তাকে সিএমএইচে নিয়ে যাওয়া হয়। রাত ১১টা ৪৫ মিনিটে তিনি মারা যান।

বিএ-১০