নবীগঞ্জে অনিয়মের দায়ে ডিলারশিপ বাতিল

নবীগঞ্জ প্রতিনিধি


জুন ১৮, ২০২০
১২:২৬ পূর্বাহ্ন


আপডেট : জুন ১৮, ২০২০
১২:২৬ পূর্বাহ্ন



নবীগঞ্জে অনিয়মের দায়ে ডিলারশিপ বাতিল

লিটন চন্দ্র দেব

হবিগঞ্জের নবীগঞ্জের গজনাইপুর ইউনিয়নের খাদ্যবান্ধব কর্মসূচির ১০ টাকা কেজির চাল বিতরণে অনিয়মের দায়ে এক পরিবেশকের ডিলারশিপ বাতিল করা হয়েছে। অভিযুক্ত ডিলারের নাম লিটন চন্দ্র দেব।

আজ বুধবার (১৭ জুন) বিকেলে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিৎ কুমার পাল ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

জানা যায়, সম্প্রতি উপজেলার গজনাইপুর ইউনিয়নের খাদ্যবান্ধব কর্মসূচির ডিলার লিটন চন্দ্র দেবের বিরুদ্ধে ভুয়া টিপসই দিয়ে সুবিধাভোগীদের চাল আত্মসাতের অভিযোগ ওঠে। এ নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশ হলে তোলপাড় শুরু হয়। এরপর বেরিয়ে আসে থলের বিড়াল।

কয়েকজন ভুক্তভোগীর লিখিত অভিযোগের প্রেক্ষিতে উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে অনিয়মের তদন্ত শুরু হয়। তদন্তভার দেওয়া হয় উপজেলা খাদ্য নিয়ন্ত্রক গৌরাপদ দে-কে। পরে অভিযোগ ওঠে তদন্ত কর্মকর্তা অভিযুক্ত ডিলারকে বাঁচাতে আপ্রাণ চেষ্টা করছেন। সংশ্লিষ্টরা জানান, খাদ্যবান্ধব কর্মসূচির সবকিছু তদারকির দায়িত্ব খাদ্য নিয়ন্ত্রকের। দায়ভার অনেকটা তার উপরেও পড়ে। তাই হয়তো তিনি ডিলারকে বাঁচাতে মরিয়া হয়ে ওঠেন।

অনেক নাটকীয়তার পর অবশেষে গতকাল মঙ্গলবার বিকেলে খাদ্যবান্ধব কর্মসূচির উপজেলা কমিটির সভা অনুষ্ঠিত হয়। সভায় সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত গৃহীত হয় অভিযুক্ত ডিলার লিটন চন্দ্র দেবের বিরুদ্ধে ডিলারশিপ বাতিলপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার।

অবশেষে আজ বুধবার বিকেলে নবীগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা বিশ্বজিৎ কুমার পাল অভিযুক্ত ডিলার লিটনের ডিলারশিপ বাতিল করা হয়েছে বলে গণমাধ্যমকে নিশ্চিত করেন। তিনি জানান, আরও বিভিন্ন অনিয়মের তদন্ত চলছে। লিটনের আর কোনো অনিয়ম পেলে তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে। অপরাধী যে-ই হোক না কেন, প্রমাণ পেলে ছাড় দেওয়া হবে না।

 

এএম/আরআর-১০