নবীগঞ্জে করোনায় আক্রান্ত সমাজসেবা অফিসের দুই কর্মচারী

নবীগঞ্জ প্রতিনিধি


জুন ১৯, ২০২০
১২:৩০ পূর্বাহ্ন


আপডেট : জুন ১৯, ২০২০
১২:৩০ পূর্বাহ্ন



নবীগঞ্জে করোনায় আক্রান্ত সমাজসেবা অফিসের দুই কর্মচারী

হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলা পরিষদের কোনো কর্মকর্তা ও কর্মচারীর মধ্যে এই প্রথম সমাজসেবা অফিসের দুই কর্মচারী একই সঙ্গে করোনায় আক্রান্ত হয়েছেন। ফলে উপজেলা প্রশাসনের অনেক কর্মকর্তা-কমর্চারীর মধ্যে আতঙ্ক দেখা দিয়েছে। সমাজসেবা অফিসের দুইজনসহ উপজেলায় আজ বৃহস্পতিবার (১৮ জুন) বিকেল পর্যন্ত ৩০ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

নতুন করে করোনায় আক্রান্তরা হলেন- নবীগঞ্জ সমাজসেবা অফিসের কারিগরি প্রশিক্ষক লাখাই উপজেলার সদর ইউনিয়ন বাদিঘর গ্রামের বাসিন্দা সৈয়দ আহমেদ ও অফিস সহায়ক মাধবপুর উপজেলার চৌমোহনী ইউনিয়নের মঙ্গলপুর গ্রামের বাসিন্দা অপু পাল (৩২)।

এ ব্যাপারে নবীগঞ্জের সমাজসেবা কর্মকর্তা আবুল কালাম আজাদ বলেন, আমার অফিসের দুইজন কর্মচারী আক্রান্ত হওয়ায় আমরা আতঙ্কে আছি। শাখা লকডাউনের ব্যপারে আমার অফিসের কর্মচারীরা দাবি জানিয়েছে। এ ব্যপারে উপজেলা প্রশাসনসহ উপর মহলে কথা বলেছি। সিদ্ধান্ত এলে ব্যবস্থা নেওয়া হবে।

নবীগঞ্জের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আব্দুস সামাদ বলেন, আক্রান্তের খবর শুনে হবিগঞ্জ জেলার সিভিল সার্জন অফিসে খোঁজ নিলে সেখানে কোনো তথ্য না পেয়ে হতবাক হয়ে যাই। পরে আক্রান্তদের মোবাইলে আসা ম্যাসেজ ও ফোনের খবরে জানা যায়, আক্রান্তরা হবিগঞ্জ আধুনিক সদর হাসপাতালে নমুনা দিয়েছিলেন এবং সরাসরি আইসিডিডিআর নমুনা পরীক্ষা করে রিপোর্ট দেওয়ায় তাড়াতাড়ি রিপোর্ট চলে এসেছে।

এ ব্যপারে হবিগঞ্জ আধুনিক সদর হাসপাতালে আবাসিক মেডিকেল অফিসার ডা. শামীমা আক্তার বলেন, আমরা সরাসরি রিপোর্টটি আইসিডিডিআরবিতে পাঠানোর কারণে দুইদিনেই করোনা শনাক্তের রিপোর্টটি এসেছে। এ বিষয়টি সিভিল সার্জন অফিস ও নবীগঞ্জ স্বাস্থ্য বিভাগ জানে না। আক্রান্তের বিষয়টি সঠিক।

নবীগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা বিশ্বজিত কুমার পাল বলেন, আক্রান্ত ব্যক্তিদের নিজ নিজ বাসায় আইসোলেশনে পাঠিয়ে দেওয়া হয়েছে। এছাড়া দুইজনের নমুনা শনাক্ত হওয়ায় সমাজসেবা অফিসের সব কর্মকর্তা-কর্মচারীর নমুনা সংগ্রহ করা হবে। সবাই সামাজিক দূরত্ব মেনে কাজ চালিয়ে যাব।

 

এএম/আরআর-০৮