খানাখন্দে বেহাল শায়েস্তাগঞ্জের ঢাকা-সিলেট মহাসড়ক

সৈয়দ হাবিবুর রহমান ডিউক, শায়েস্তাগঞ্জ


জুন ২৪, ২০২০
০৬:৩৬ অপরাহ্ন


আপডেট : জুন ২৪, ২০২০
০৭:০৬ অপরাহ্ন



খানাখন্দে বেহাল শায়েস্তাগঞ্জের ঢাকা-সিলেট মহাসড়ক

হবিগঞ্জের অলিপুর থেকে শায়েস্তাগঞ্জ নতুন ব্রিজ পর্যন্ত রাস্তা ভেঙে বেহাল হয়ে গেছে। এতে যানবাহনে চলাচলে চরম দুর্ভোগের শিকার হতে হচ্ছে। দুর্ঘটনার শঙ্কায় জীবনের ঝুঁকি নিয়ে প্রতিদিন চলছে হাজার হাজার গণপরিবহন।

সড়কের অলিপুর থেকে শায়েস্তাগঞ্জের নতুন ব্রিজ এলাকার প্রায় ১০ কিলোমিটার রাস্তা দীর্ঘদিন ধরে সংস্কার না করায় বিভিন্ন স্থান ভেঙে গর্ত সৃষ্টি হয়েছে। ফলে যাত্রীদের অনেক ঝুঁকি নিয়ে এই রাস্তায় চলাচল করতে হয়। এতে করে প্রায়ই ছোট-বড় দুর্ঘটনা ঘটছে। খানাখন্দে পরিপূর্ণ রাস্তাটি দিয়ে চলতে গিয়ে শারীরিক সমস্যায় ভুগছেন এই রাস্তায় প্রতিনিয়ত চলাচলকারী যাত্রীসহ পেশাজীবী ও ব্যবসায়ীরা।

এ সড়ক দিয়ে প্রতিদিন যাতায়াতকারী ট্রাকচালক জলিল মিয়া জানান, সড়কের গুরুত্বপূর্ণ পয়েন্ট অলিপুর রেলগেটের অবস্থা খুব করুণ। সড়ক দুর্ঘটনায় মহাসড়কের রেলগেটের পাশের ডিভাইডারটিও ভেঙে গেছে। বর্তমানে গর্তগুলো বড় হয়ে যাওয়ার কারণে একটু বৃষ্টি হলেই পানি জমে যায়। এসব গর্তের উপর দিয়ে প্রতিদিন গাড়ি চলার কারণে গাড়ির মেশিনের বিভিন্ন যন্ত্রাংশ বিকল বা নষ্ট হয়ে যাচ্ছে। পাশাপাশি যাত্রাপথে অতিরিক্ত সময় লাগছে।

আরেক গাড়িচালক আব্দুল শহীদ জানান, শায়েস্তাগঞ্জ গোল চত্বরে এলেই রাতবিরাতে ভেতরে অজানা আতঙ্ক ভর করে। কখন খানাখন্দে পড়ে গাড়ির চাকা পাংচার হয়ে যায় এই দুশ্চিন্তায় থাকতে হয়। সড়কগুলো জরুরি ভিত্তিতে মেরামত করা দরকার।

সড়কটি সংস্কারের ব্যাপারে আশার বাণী শুনিয়েছেন সড়ক ও জনপথ বিভাগের শায়েস্তাগঞ্জ উপজেলার দ্বায়িত্বপ্রাপ্ত উপ-বিভাগীয় প্রকৌশলী জ্যোতিষ গোস্বামী। তিনি বলেন, 'আমাদের এ বিষয়ে নজর আছে। আগামী সপ্তাহের মধ্যেই আশা করি সংস্কার কাজ শুরু হয়ে যাবে। খানাখন্দের জায়গাগুলোতে ইট বসানো হবে।'

 

এসডি/আরআর-০১