শাবির ল্যাবে ৪৫ জনের করোনা শনাক্ত

নিজস্ব প্রতিবেদক


জুন ৩০, ২০২০
১২:১৫ পূর্বাহ্ন


আপডেট : জুন ৩০, ২০২০
০১:৩৬ পূর্বাহ্ন



শাবির ল্যাবে ৪৫ জনের করোনা শনাক্ত

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ল্যাবে নমুনা পরীক্ষায় আজ সোমবার (২৯ জুন) ৪৫ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। নতুন শনাক্তদের মধ্যে ৩২ জন সিলেট জেলার ও ১৩ জন সুনামগঞ্জের বলে জানা গেছে। এ নিয়ে সিলেট জেলায় ২ হাজার ৪২৫ এবং সুনামগঞ্জ জেলায় ৯৮৫ জনের করোনা শনাক্ত হয়েছে। 

বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক হাম্মাদুল হক জানান, শাবির ল্যাবে আজ ১৮৮টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৪৫ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। শনাক্তরা সুনামগঞ্জ ও সিলেট জেলার বাসিন্দা।

আজ ঢাকার ল্যাবে সিলেট বিভাগের আরও ৩৫ জনের করোনা শনাক্ত হয়। তবে নতুন শনাক্তরা কোন জেলার তা নিশ্চিত হওয়া যায়নি। নতুন শনাক্ত হওয়াদের নিয়ে সিলেট বিভাগে এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৪৫৭ জন। এর মধ্যে হবিগঞ্জের ৫৯৩ জন ও মৌলভীবাজারের ৪১৯ জন রয়েছেন। 

এ পর্যন্ত সিলেট বিভাগে সুস্থ হয়েছেন ১ হাজার ১৬৫ জন। এর মধ্যে সিলেট জেলায় ৩৯৩ জন, সুনামগঞ্জে ৩৯৫ জন, হবিগঞ্জে ১৯১ জন ও মৌলভীবাজারে ১৭৬ জন। এ পর্যন্ত সিলেট বিভাগে মারা গেছেন ৭৩ জন। এর মধ্যে সিলেট জেলায় ৫৭ জন, সুনামগঞ্জে ৬ জন, হবিগঞ্জে ৬ জন ও মৌলভীবাজারে ৪ জন। 

এনসি/এনপি-০৯