ভারত সফর পিছিয়ে দিচ্ছে ইংল্যান্ড!

খেলা ডেস্ক


জুলাই ১৫, ২০২০
০৮:২৯ অপরাহ্ন


আপডেট : জুলাই ১৬, ২০২০
০১:৩৮ পূর্বাহ্ন



ভারত সফর পিছিয়ে দিচ্ছে ইংল্যান্ড!

ভারতে করোনাভাইরাসের প্রাদুর্ভাবে সেপ্টেম্বরে এদেশে আসছেনা ইংল্যান্ড। এই সময় বিরাট কোহলির দলের সঙ্গে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচ খেলার কথা ছিল ইংলিশদের। তবে ভারতীয় গণমাধ্যম জানিয়েছে, সিরিজটি এক বছর পিছিয়ে যেতে পারে।

ভারতে করোনা পরিস্থিতির ক্রমেই অবনতি হচ্ছে। তাই দেশটিতে সফর করা থেকে বিরত থাকবে ইংল্যান্ড। অর্থাৎ বৈশ্বিক মহামারির কারণে স্থগিত হওয়ার তালিকায় যোগ হচ্ছে আরও একটি সিরিজ। দেশটির সর্বোচ্চ ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা (বিসিসিআই) এ ব্যাপারে চূড়ান্ত কোনো ঘোষণা দেয়নি। আগামী শুক্রবার ভবিষ্যৎ সফরসূচি (এফটিপি) নিয়ে আলোচনায় বসবে তারা।

বিসিসিআইয়ের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে ভারতীয় বার্তা সংস্থা পিটিআইকে বলেছেন, ‘সেপ্টেম্বরের শেষদিকে তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি খেলতে আসার কথা ছিল ইংল্যান্ডের। কিন্তু বর্তমান পরিস্থিতিতে তারা কোনোভাবেই এই সফর করবে না। আমার ধারণা, এফটিপি নিয়ে আলোচনার পরে আনুষ্ঠানিক একটি ঘোষণা আসবে। কারণ, শুক্রবারের কাউন্সিল বৈঠকের আলোচ্যসূচির অংশ এটি।’ ব্রিটিশ গণমাধ্যমেও একই রকম সংবাদ প্রকাশিত হয়েছে। তারা জানিয়েছে, সাদা বলের এই সিরিজটি আগামী বছরের সেপ্টেম্বর মাসে অনুষ্ঠিত হতে পারে।

উল্লেখ্য, করোনাভাইরাস সংক্রমণের দিক থেকে ভারত এখন বিশ্বের মধ্যে তৃতীয় স্থানে রয়েছে। দেশটিতে আক্রান্তের সংখ্যা নয় লাখ ছাড়িয়ে গেছে। আর মৃতের সংখ্যা ২৪ হাজারেরও বেশি।

এএন/০৬