সুনামগঞ্জে বন্যার্তদের আশ্রয় ও খাবার দিচ্ছেন দুই আ.লীগ নেতা

সুনামগঞ্জ প্রতিনিধি


জুলাই ১৫, ২০২০
০৯:৫৫ অপরাহ্ন


আপডেট : জুলাই ১৫, ২০২০
০৯:৫৫ অপরাহ্ন



সুনামগঞ্জে বন্যার্তদের আশ্রয় ও খাবার দিচ্ছেন দুই আ.লীগ নেতা

বন্যার্ত মানুষের আশ্রয়ের জন্য ব্যবসাপ্রতিষ্ঠান খুলে দিয়েছেন সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাবেক পাবলিক প্রসিকিউটর এডভোকেট ড. খায়রুল কবির রোমেন এবং তার ব্যবসায়িক সহযোগী যুক্তরাজ্য প্রবাসী ও যুক্তরাজ্য যুবলীগের প্রতিষ্ঠাতা সভাপতি আরজ আলী। বন্যার্ত অসহায় ও হতদরিদ্র মানুষকে শুধু আশ্রয়ের জন্য প্রতিষ্ঠান খুলেই দেননি, তারা গত চারদিন ধরে দুইবেলা রান্না করা খিচুড়ি এবং ভাত-সবজিও বিতরণ করছেন তাদের মধ্যে। সুনামগঞ্জ শহরের বিসিক শিল্পনগরীতে অবস্থিত ‘আকিয়া ডিজাইন’ প্রতিষ্ঠানের দ্বিতীয় তলায় বর্তমানে বিভিন্ন এলাকার ১৫০ জন বন্যার্ত আশ্রয় নিয়েছেন।

গত ১২ জুলাই বিসিক এর পার্শ্ববর্তী কালিপুর, গণিপুর, ওয়েজখালি, মল্লিকপুরসহ বিভিন্ন এলাকা নিমজ্জিত হয়। এতে অসহায় ও হতদরিদ্র পরিবারের অনেক মানুষের ঘরবাড়ি তলিয়ে যায়। তারা বিপাকে পড়েন। অনেকেই আশ্রয় নেন বন্যাশ্রয় কেন্দ্রে। অনেকে আশ্রয় না পেয়ে চলে আসেন বিসিকে আকিয়া ডিজাইন ফ্যাক্টরিতে। খবর পেয়ে প্রতিষ্ঠানের চেয়ারম্যান আরজ আলী ও পরিচালক ড. খায়রুল কবীর রোমেন দ্বিতীয় তলা বন্যার্ত মানুষের আশ্রয়ের জন্য ছেড়ে দেন। ওইদিন রাত থেকে তারা ১৫০টি পরিবারের মাঝে রান্না করা খিচুড়ি, ভাত, সবজি ও ডাল বিতরণ করছেন। দুর্যোগের সময় বন্যার্ত মানুষেরা আশ্রয় ও খাবার পেয়ে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন আওয়ামী লীগের দুই নেতার প্রতি।

আকিয়া ডিজাইনের চেয়ারম্যান আরজ আলী ও পরিচালক এডভোকেট ড. খায়রুল কবীর রোমেন বলেন, বন্যার্ত অসহায় ১৫০ জন মানুষ চারদিন আগে আমাদের ফ্যক্টরিতে আশ্রয় নিয়েছেন। আমরা তাদেরকে থাকার পাশাপাশি খিচুড়ি, সবজি, ডাল ও ভাত দুইবেলা দিচ্ছি। যতদিন তাদের বাসা-বাড়ি থেকে পানি না নামবে, ততদিন তারা এখানে থাকবেন এবং তাদেরকে খাবার সরবরাহ করব আমরা।

 

এসএস/আরআর-০৬