সিলেট বিভাগে ১২১ জনের করোনা শনাক্ত

নিজস্ব প্রতিবেদক


জুলাই ১৮, ২০২০
০৩:২৯ পূর্বাহ্ন


আপডেট : জুলাই ১৮, ২০২০
০৩:৩৩ পূর্বাহ্ন



সিলেট বিভাগে ১২১ জনের করোনা শনাক্ত

সিলেট বিভাগের চার জেলায় শুক্রবার (১৭ জুলাই) রাতে ১২১ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। শনাক্ত  হওয়াদের মধ্যে সিলেট জেলায় ৭৮ জন, সুনামগঞ্জ জেলায় ১৪ জন, হবিগঞ্জ জেলায় ২১ জন এবং মৌলভীবাজার জেলায় ৮ জন রয়েছেন।

শুক্রবার সিলেট ওসমানী মেডিকেল কলেজ ল্যাব এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ল্যাবে নমুনা পরীক্ষায় তাদের করোনা শনাক্ত হয়। ওসমানী হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায় শনাক্তের বিষয়টি নিশ্চিত করে জানান, হাসপাতালের ল্যাবে ২৮২টি নমুনা পরীক্ষায় ৩ জন চিকিৎসকসহ ৮৮ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। শনাক্তদের মধ্যে সিলেট জেলার ৫৬ জন রয়েছেন।

সিলেট জেলার শনাক্তদের মধ্যে সিটি করপোরেশন ও সদর উপজেলার ৪৭ জন, গোলাপগঞ্জ উপজেলার ৪ জন, ফেঞ্চুগঞ্জের ২ জন, বিশ্বনাথের ও গোয়াইনঘাট উপজেলার একজন করে রয়েছেন। এছাড়া আরও একজন হাসপাতালে চিকিৎসাধীন আছেন। এছাড়া গতকাল শাবির ল্যাবে সিলেট জেলার ২২ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে সিলেট জেলায় এদিন জেলায় ৭৮ জনের করোনা শনাক্ত হলো।

শুক্রবার সকাল পর্যন্ত সিলেট জেলায় করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা ছিল ৩ হাজার ৩২৩ জন, রাতে আরও ৭৮ জন শনাক্ত হওয়ার মধ্য দিয়ে এ সংখ্যা ৪০১ জনে দাঁড়াল।

এদিকে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ল্যাবে সুনামগঞ্জ জেলার ১১ জনের করোনা শনাক্ত হয়েছে। 

বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক হাম্মাদুল হক শনাক্তের বিষয়টি নিশ্চিত করে জানান, শাবির ল্যাবে বুধবার ১৮৮টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৩৩ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। তন্মোধ্যে ১১ জন সুনামগঞ্জ জেলার। এদিকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ ল্যাবে নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হওয়াদের মধ্যে সুনামগঞ্জ জেলার আরও ৩ জন রয়েছেন। এনিয়ে এদিন সুনামগঞ্জ জেলায় ১৪ জনের করেনাভাইরাস শনাক্ত হয়েছে।

শুক্রবার সকাল পর্যন্ত সুনামগঞ্জ জেলায় করোনাভাইরাসে আক্রান্ত রোগী ছিলেন ১ হজার ২৪৯ রাতে ১৪ শনাক্ত হওয়ায় এ সংখ্যা এখন ১হাজার ২৬৩ জনে দাঁড়াল।

একই দিনে সিলেট ওসমানী মেডিকেল কলেজ ল্যাব এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ল্যাবে নমুনা পরীক্ষায় হবিগঞ্জ জেলার ২১ জন এবং মৌলভীবাজার জেলার ৮ জনের করোনা শনাক্ত হয়েছে।

শুক্রবার রাতে শনাক্ত হওয়া ১২১ জন নিয়ে সিলেট বিভাগে আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৬ হাজার ৫২৭ জন। এর মধ্যে সিলেট জেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৩ হাজার ৪০১ জন, সুনামগঞ্জে ১ হাজার ২৬৩ জন, হবিগঞ্জে ১ হাজার ৩৮ জন এবং মৌলভীবাজারে ৮২৫ জন।

শুক্রবার সকাল পর্যন্ত বিভাগের চার জেলায় করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ১১৩ জন। এর মধ্যে সর্বোচ্চ ৮৫ জন মারা গেছেন সিলেট জেলায়। এছাড়া সুনামগঞ্জে ১২ জন, হবিগঞ্জে ৮ জন এবং মৌলভীবাজারে ৮ জন মারা গেছেন।

বিএ-০৪