দুর্গতদের পাশে দাঁড়াতে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন খালেদা জিয়া

সিলেট মিরর ডেস্ক


আগস্ট ০২, ২০২০
১২:১০ অপরাহ্ন


আপডেট : আগস্ট ০২, ২০২০
১২:২৬ অপরাহ্ন



দুর্গতদের পাশে দাঁড়াতে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন খালেদা জিয়া

মহামারী করোনাভাইরাসে বিপর্যস্ত দেশে চলমান বন্যায় ত্রাণ ও পুনর্বাসনের ক্ষেত্রে যতটুকু সম্ভব দুর্গতদের পাশে দাঁড়াতে দলীয় নেতা কর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। একই সঙ্গে দল যাতে সঠিক ভাবে চলতে পারে—সে জন্য দলের সবাইকে ঐক্যবদ্ধ থাকার নির্দেশ দিয়েছেন তিনি।

গতকাল শনিবার ঈদুল আজহার দিন শেষে বিএনপির স্থায়ী কমিটির নেতারা দলের চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করতে গেলে তিনি এই আহবান জানান। রাজধানীর গুলশানে খালেদা জিয়ার বাসা ‘ফিরোজায়’ শনিবার রাত সাড়ে ৮টা থেকে ১০টা পর্যন্ত এই সাক্ষাৎ হয়। এ সময় দলীয় প্রধানের সঙ্গে সাম্প্রতিক পরিস্থিতি এবং নিজেদের সুখ-দুঃখের কথা বলেন বিএনপি নেতারা।

সাক্ষাৎ শেষে বের হয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাংবাদিকদের এসব কথা বলেন। খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাতে মির্জা ফখরুল ছাড়াও ছিলেন স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, জমিরউদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু।

খালেদা জিয়ার অসুস্থতার কথা তুলে ধরে মির্জা ফখরুল বলেন, ‘ম্যাডাম এত অসুস্থ যে নিজে বাসার নিচে নামতে পারেন না, হাঁটতেও পারেন না। তাঁর এখনো খাওয়া-দাওয়ায়ও সমস্যা হচ্ছে বিভিন্নভাবে। আসলে ম্যাডামের উন্নত চিকিৎসা যেটা প্রয়োজন সেটা হচ্ছে না। এখন যে পরিস্থিতি চলছে হাসপাতালেও যাওয়া যাচ্ছে না। সব মিলিয়ে তার শারীরিক অবস্থাটা ভালো না।’

খালেদা জিয়ার সঙ্গে আলাপের বিষয়ে জানতে চাইলে বিএনপি মহাসচিব বলেন, ‘আমরা কথা বলেছি, ঈদের দিনে যেসব কথা বলা হয়। এত দিন ধরে আমরা এক সাথে কাজ করছি, সকলের সুখে-দুঃখের কথা-বার্তা আছে। আমাদের দলেরই অনেকে নিবেদিত প্রাণ নেতা-কর্মী তারা করোনাতে মারা গেছেন, তাদের সম্পর্কে কথা হয়েছে, তাদের পরিবার পরিজনদের নিয়ে কথা হয়েছে। সব মিলিয়ে বলা যেতে পারে সুখ-দুঃখের আলাপ হয়েছে।'

এএন/০৩