আরও ৩ সক্রিয় জঙ্গী গ্রেপ্তার

সিলেট মিরর ডেস্ক


আগস্ট ১৫, ২০২০
০৩:২১ অপরাহ্ন


আপডেট : আগস্ট ১৫, ২০২০
০৩:২১ অপরাহ্ন



আরও ৩ সক্রিয় জঙ্গী গ্রেপ্তার

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘আনসার আল-ইসলাম’ এর সক্রিয় ৩ সদস্যকে গ্রেপ্তার করেছে র‍্যাব-৪। শনিবার (১৫ আগস্ট) সকালে বিষয়টি নিশ্চিত করেছের র‍্যাব-৪ এর এএসপি সাজেদুল ইসলাম। 

তিনি বলেন, গত ২৭ জুলাই জঙ্গী সংগঠন আনসার আল-ইসলামের ৫ সদস্যকে গ্রেপ্তারের পর তাদের কাছ থেকে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে গতকাল রাত সাড়ে ১০টার দিকে চাঁপাইনবাবগঞ্জ থেকে ৩ জন সক্রিয় জঙ্গী সদস্যকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন, আবুল হায়াত (২৬), মো. আব্দুল কুদ্দুস (৩০) ও মো. আল-আমিন (৩০)।

গ্রেপ্তারকৃতদের বরাত দিয়ে এএসপি সাজেদুল বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা নিষিদ্ধ ঘোষিত সংগঠন আনসার আল-ইসলামের সক্রিয় সদস্য বলে স্বীকার করেছে। তাদের কাছ থেকে আনসার আল-ইসলামের উগ্রবাদ সম্পর্কিত বই, লিফলেট, ব্যাগ ও মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে।

তিনি আরও বলেন, গ্রেপ্তারকৃত আবুল হায়াত জানান তিনি পেশায় একজন হোমিওপ্যাথি চিকিৎসক। চাঁপাইনবাবগঞ্জে তার নিজস্ব দোকান ও চেম্বার আছে। তিনি ৩ বছর ধরে আনসার আল-ইসলামের সঙ্গে জড়িত। তিনি ‘খালিদ সাইফুল্লাহ’ নামে গোপন টেলিগ্রাম আইডি চালিয়ে জঙ্গী কার্যক্রম পরিচালনা করে আসছে।

র‍্যাব কর্মকর্তা বলেন, গ্রেপ্তারকৃত মো. আব্দুল কুদ্দুস জানান তিনি পেশায় একজন ফার্মেসীর দোকানদার। তিনি ২ বছর ধরে আনসার আল-ইসলামের সঙ্গে জড়িত। বিডিআর বিদ্রোহ মামলায় তিনি ৭ বছর জেল খেটেছেন। জেলে থাকার সময়ে তিনি জঙ্গী কাজে জড়িয়ে পড়েন। মো. আল-আমিন পারিবারিকভাবে জঙ্গীবাদে জড়িত হয়ে পড়েন। তিনি ৪ বছর ধরে আনসার আল-ইসলামের সঙ্গে জড়িত।

বিএ-০৮