নিষিদ্ধ হলো টাঙ্গুয়ার হাওর ও লেকে রাত্রিযাপন

আবির হাসান-মানিক, তাহিরপুর


আগস্ট ১৭, ২০২০
০৭:৪৭ অপরাহ্ন


আপডেট : আগস্ট ১৭, ২০২০
০৭:৪৭ অপরাহ্ন



নিষিদ্ধ হলো টাঙ্গুয়ার হাওর ও লেকে রাত্রিযাপন

করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সুনামগঞ্জের পর্যটন কেন্দ্র তাহিরপুর উপজেলার টাঙ্গুয়ার হাওর ও টেকেরঘাটের শহীদ সিরাজ লেকে পর্যটকদের রাত্রিযাপন নিষিদ্ধ করেছে প্রশাসন।

আজ সোমবার (১৭ আগস্ট) সকাল থেকে উপজেলার বিভিন্ন স্থানে মাইকিং করে বিষয়টি সবাইকে অবগত করেন তাহিরপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা পদ্মাসন সিংহ।

জানা গেছে, বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাসের কারণে সুনামগঞ্জের পর্যটন কেন্দ্রগুলোতে পর্যটকদের প্রবেশ নিষিদ্ধ করা হলেও পরবর্তীতে সীমিত পরিসরে তা খুলে দেওয়া হয়। কিন্তু পর্যটকদের সংখ্যা তুলনামূলকভাবে বেড়ে যাওয়ায় এবং পর্যটকরা টাঙ্গুয়ার হাওর ও শহীদ সিরাজ লেকে রাত্রিযাপনসহ স্বাস্থ্যবিধি না মানায় সেখানে রাত্রিযাপন নিষিদ্ধ করল প্রশাসন। তবে স্বাস্থ্যবিধি মেনে দিনের বেলায় নৌকা নিয়ে টাঙুয়ার হাওরে ঘুরতে পারবেন পর্যটকরা।

রাতে যেন পর্যটকরা টাঙ্গুয়ার হাওর, শহীদ সিরাজ লেকসহ পর্যটন স্থানগুলোতে অবস্থান করতে না পারেন সেজন্য রাতে পুলিশ অভিযান চালাবে বলেও জানিয়েছে প্রশাসন।

তাহিরপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা পদ্মাসন সিংহ বলেন, করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে পর্যটকদের টাঙ্গুয়ার হাওর, শহীদ সিরাজ লেকসহ উপজেলার সকল পর্যটন স্থানগুলোতে রাত্রিযাপন নিষিদ্ধ করা হয়েছে।

তিনি আরও বলেন, পর্যটকরা উপজেলা প্রশাসনকে জানিয়ে এলে দিনের বেলায় স্বাস্থ্যবিধি মেনে তাদের সহযোগিতা করা হবে এবং রাতে পর্যটন স্পটগুলোতে কেউ যেন অবস্থান করতে না পারে সেজন্য পুলিশের টহল অব্যাহত থাকবে।

 

এএইচ/আরআর-০৪