জগন্নাথপুরে লাইসেন্সবিহীন দুই বেকারিকে অর্থদণ্ড

জগন্নাথপুর প্রতিনিধি


সেপ্টেম্বর ২৩, ২০২০
০৯:৫০ অপরাহ্ন


আপডেট : সেপ্টেম্বর ২৩, ২০২০
০৯:৫০ অপরাহ্ন



জগন্নাথপুরে লাইসেন্সবিহীন দুই বেকারিকে অর্থদণ্ড

নেই লাইসেন্স। অথচ বিএসটিআই'র লোগো ব্যবহার করে বিভিন্ন খাদ্যসামগ্রীর উৎপাদন করে বাজারজাত করা হচ্ছিল। আজ বুধবার (২৩ সেপ্টেম্বর) বিকেলে সুনামগঞ্জের জগন্নাথপুর পৌরশহরের ইকড়ছই ও জগন্নাথপুর-সুনামগঞ্জ বাসস্ট্যান্ড এলাকায় এমন দুইটি কারখানায় অভিযান চালিয়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা আদায় করা হয়েছে।

জানা যায়, জগন্নাথপুর উপজেলা প্রশাসনের পক্ষে নির্বাহী ম্যাজিস্ট্রেট জগন্নাথপুর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ইয়াসির আরাফাতের নেতৃত্বে ও একদল পুলিশের উপস্থিতিতে পৌরশহরের জগন্নাথপুর বাজারে ভেজালবিরোধী অভিযান পরিচালিত হয়। অভিযানকালে শহরের ইকড়ছই এলাকায় ছায়ানীড় বেকারি নামক একটি খাদ্যসামগ্রী তৈরির কারখানায় নোংরা, ভেজা, স্যাঁতস্যাঁতে পরিবেশে বিভিন্ন ধরনের কেক, বিস্কুটসহ বেকারি পণ্য উৎপাদন করার চিত্র দেখতে পাওয়া যায়। এসব তৈরিতে বিএসটিআই'র কোনো লাইসেন্স পাওয়া যায়নি। তবে বিএসটিআই'র লোগো ব্যবহার করে বাজারজাত করা হচ্ছিল পণ্য। এ কারণে বেকারির ম্যানেজার আলমগীর হোসেনকে ৩০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৩০ দিনের কারাদণ্ড প্রদান করা হয়।

এছাড়া শহরের জগন্নাথপুর-সুনামগঞ্জ বাসস্ট্যান্ড এলাকায় ঢাকা বেকারি নামক আরেকটি কারখানার মালিক হাবিবুর রহমান হাবিবকে বিএসটিআই'র লাইসেন্স ছাড়া অস্বাস্থ্যকর নোংরা পরিবেশে খাদ্যসামগ্রী উৎপাদন করায় ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অভিযানকালে বিএসটিআই সিলেট অফিসের ফিল্ড অফিসার মো. মতিন উপস্থিত ছিলেন। 

ভ্রাম্যমাণ আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইয়াসির আরাফাত অভিযানের সত্যতা নিশ্চিত করে বলেন, দু'টি বেকারিকে ৪৫ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়েছে।

 

এএ/আরআর-১২