ছাত্র অধিকার পরিষদ থেকে মামুনকে অব্যাহতি

সিলেট মিরর ডেস্ক


সেপ্টেম্বর ২৩, ২০২০
১১:০১ অপরাহ্ন


আপডেট : সেপ্টেম্বর ২৩, ২০২০
১১:০১ অপরাহ্ন



ছাত্র অধিকার পরিষদ থেকে মামুনকে অব্যাহতি

ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক হাসান আল মামুনকে সংগঠন থেকে সাময়িক অব্যাহতি দেওয়া হয়েছে। মামুনসহ চার নেতাকর্মীর বিরুদ্ধে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী ধর্ষণ মামলা দায়ের করায় নিজ সংগঠন থেকে হাসান আল মামুনকে অব্যাহতি দেওয়া হয়েছে। ঘটনা তদন্তে তিন সদস্যের একটি কমিটিও গঠন করা হয়েছে।

আজ বুধবার (২৩সেপ্টম্বর) রাতে ছাত্র অধিকার পরিষদের যুগ্ম-আহ্বায়ক রাশেদ খান স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে৷

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২১ এবং ২২ সেপ্টেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষার্থী ছাত্র অধিকার পরিষদের আহ্বায়ক হাসান আল মামুনসহ ৪ নেতাকর্মীর বিরুদ্ধে ধর্ষণ ও ধর্ষণে সহযোগিতার অভিযোগ এনে লালবাগ ও কোতোয়ালী দুই থানায় দুটি অভিযোগ দায়ের করেন। ছাত্র অধিকার পরিষদ প্রতিষ্ঠালগ্ন থেকেই ছাত্র তথা গণমানুষের যৌক্তিক ও ন্যায়সঙ্গত অধিকার আদায়ে সোচ্চার ভূমিকা পালন করে যাচ্ছে। নারীর প্রতি বৈষম্য,নিপীড়ন ও নারীদের অধিকার প্রতিষ্ঠায় ছাত্র অধিকার পরিষদ সব সময় সোচ্চার ভূমিকা পালন করে আসছে৷ তাই সংগঠনের নেতাকর্মীদের বিরুদ্ধে আনীত অভিযোগের সত্যতা নিরূপণে এবং সুষ্ঠু ও ন্যায় বিচারের স্বার্থে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির সদস্যরা হলেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র অধিকার পরিষদের সভাপতি বিন ইয়ামিন মোল্লা, কেন্দ্রীয় পরিষদের যুগ্ম-আহ্বায়ক তারেক রহমান এবং আরেক যুগ্ম-আহ্বায়ক রাফিয়া সুলতানা।

গঠিত কমিটিকে আগামী ৪৮ ঘণ্টার মধ্যে সুপারিশসহ ঘটনার বিস্তারিত তথ্য কেন্দ্রীয় নির্বাহী পরিষদের নিকট প্রেরণ করার নির্দেশ দেওয়া হয়েছে৷ একইসঙ্গে সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্তের স্বার্থে ছাত্র অধিকার পরিষদের আহ্বায়ক হাসান আল মামুনকে দায়িত্ব থেকে সাময়িক অব্যাহতি প্রদান করা হয়েছে।

 

এএফ/১২