এমসি কলেজে ধর্ষণের ঘটনায় কাউকে ছাড় নয়

সিলেট মিরর ডেস্ক


সেপ্টেম্বর ২৭, ২০২০
০৫:১১ অপরাহ্ন


আপডেট : সেপ্টেম্বর ২৭, ২০২০
০৫:১৬ অপরাহ্ন



এমসি কলেজে ধর্ষণের ঘটনায় কাউকে ছাড় নয়
-আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের

-ফাইল ছবি

সিলেটের মুরারিচাঁদ (এমসি) কলেজ ছাত্রাবাসে গণধর্ষণের ঘটনায় সরকারের কঠোর অবস্থানের কথা জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘অপরাধীদের বিচারের আওতায় আনা হবে। এটা প্রধানমন্ত্রীর নির্দেশ। কাউকে ছাড় দেওয়া হবে না। সরকার নিজের দলের কর্মীদের অপকর্মের জন্য শাস্তি দিতে পিছপা হয় না।’

আজ রবিবার (২৭ সেপ্টেম্বর) প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে সেতুমন্ত্রী বলেন,‘সরকার নিজের দলের কর্মীদেরও অপকর্মের জন্য শাস্তি দিতে এতোটুকুও কুণ্ঠিত নয়, সেটা বারবার প্রমাণ হয়েছে। দেশের মানুষ দেখেছে নিজ দলের সমর্থক বা নেতারাও অপরাধী হলে সরকার আইনগত ব্যবস্থা গ্রহণে কোথাও কোনো বাঁধা দেয়নি। সিলেটের ঘটনার ব্যাপারেও আমি একই কথা বলতে চাই, সরকারের অবস্থা, শেখ হাসিনার অবস্থা এখানে অত্যন্ত কঠোর। কোনো অবস্থাতে অপরাধী যেই হোক তাকে ছাড় দেওয়া হবে না। তাকে বিচারের আওতায় আনা হবে এটাই শেখ হাসিনার নির্দেশ।’

কয়েকটি আসনে সর্বশেষ অনুষ্ঠিত উপ-নির্বাচন নিয়ে বিএনপি নেতাদের বক্তব্য প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, ‘মাঠে না থেকে অভিযোগ করে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার চেষ্টা করছে বিএনপি। উপনির্বাচনে অংশগ্রহণ ছিল তাদের লোক দেখানো।’ তিনি বলেন, ‘সরকার দমন নীতিতে বিশ্বাস করে না। সরকার মানবিক আচরণ করছে বিএনপির সাথে।’ আওয়ামী লীগ যখনই ক্ষমতায় থাকে তখন জনগণের মঙ্গলের জন্য কাজ করে বলেও মন্তব্য করেন দলটির সাধারণ সম্পাদক।

প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আলোচনা সভা শেষে কৃষকদের মাঝে উন্নতমানের বীজ বিতরণ, প্রতিবন্ধীদের মাঝে সহায়তা সামগ্রী ও বিভিন্ন হাসপাতালে উন্নতমানের মাস্ক বিতরণ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

 

এএফ/০৭