দিরাইয়ে অটোরিক্সা ও ইজিবাইক বন্ধের দাবিতে মানববন্ধন

দিরাই প্রতিনিধি


অক্টোবর ১১, ২০২০
০৪:৪৮ অপরাহ্ন


আপডেট : অক্টোবর ১১, ২০২০
০৫:১৯ অপরাহ্ন



দিরাইয়ে অটোরিক্সা ও ইজিবাইক বন্ধের দাবিতে মানববন্ধন

সুনামগঞ্জের দিরাই পৌর এলাকায় অবৈধ ব্যাটারিচালিত অটোরিক্সা ও ইজিবাইক বন্ধের দাবিতে মানববন্ধন করেছেন রিক্সাচালক ও মালিক সমিতির সদস্যরা। তাঁদের দাবি, পৌর শহরে উচ্চ আদালতের নিষেধাজ্ঞা সত্তেও অবৈধ ব্যাটারিচালিত অটোরিক্সা ও ইজিবাইক অবাধে বেপরোয়াভাবে চলাচল করছে।

আজ রবিবার (১১ অক্টোবর) বেলা ১১টার দিকে পৌর শহরের থানা পয়েন্টে রিক্সাচালক ও মালিক সমিতির উদ্যোগে এ মানববন্ধন কর্মসুচির আয়োজন করা হয়।

মালিক সমিতির সভাপতি মুজিবুর রহমানের সভাপতিত্বে এবং শ্রমিক নেতা কফিল উদ্দিনের পরিচালনায় অনুষ্ঠিত মানববন্ধন কর্মসুচিতে বক্তব্য দেন, মোবাশ্বির মিয়া, বাচ্চু মিয়া, খালেক মিয়া, স্বপন মিয়া প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, পৌর এলাকায়  অবৈধ ব্যাটারিচালিত অটোরিক্সা ও ইজিবাইক চলাচলের সুবিধা করে দিচ্ছেন ট্রাফিক পুলিশ। তাদের অভিযোগ ব্যাটারিচালিত অবৈধ অটোরিক্সা ও ইজিবাইকের কাছ থেকে নিয়মিত মাসোহারা নিচ্ছেন ট্রাফিক পুলিশের লোকজন। যার ফলে উচ্চ আদালতের নিষেধাজ্ঞা থাকলেও পৌর এলাকায় এসব অবৈধ ব্যাটারিচালিত অটোরিক্সা ও ইজিবাইক বেপরোয়াভাবে চলাচল করছে এবং প্রায় সময়ই ঘটছে অনাকাঙ্খিত দুর্ঘটনা। 

তবে এ বিষয়ে জানতে চাইলে ট্রাফিক সার্জন নিকুঞ্জ দেবনাথ বলেন, 'আই ডোন্ট নো। আমি কিছুদিন হয় এখানে জয়েন করেছি। ট্রাফিক পুলিশ এক অব্যবস্থাপনার মধ্য দিয়ে কাজ করছে। ব্যবস্থা নিতে গেলে শ্রমিকদের বাধার সম্মুখীন হতে হয়। আইনি প্রক্রিয়ায় দফায় দফায় আমরা ব্যবস্থা নিই। অসহায় শ্রমিকদের কথা চিন্তা করে কয়েকদিন আটকের পর ছেড়ে দেওয়া হয়।'

এদিকে উচ্চ আদালতের নিষেধাঞ্জা থাকলেও স্থায়ী কোনো ব্যবস্থা নেওয়া হচ্ছে না। থানার পুলিশ ও উপজেলা প্রশাসন মাঝে মধ্যে এসব অবৈধ যান আটক করলেও তা ছেড়ে দেওয়া হচ্ছে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সফি উল্লাহ বলেন, 'বিষয়টি গুরুত্ব সহকারে খতিয়ে দেখা হবে এবং অবৈধ ব্যাটারিচালিত অটোরিক্সা ও ইজিবাইকের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।'

 

বিএন-৮