জগন্নাথপুরে মাজারের বিরোধপূর্ণ ভূমিতে ১৪৪ ধারা জারি

জগন্নাথপুর প্রতিনিধি


অক্টোবর ১৪, ২০২০
০৫:৪৩ অপরাহ্ন


আপডেট : অক্টোবর ১৪, ২০২০
০৫:৪৩ অপরাহ্ন



জগন্নাথপুরে মাজারের বিরোধপূর্ণ ভূমিতে ১৪৪ ধারা জারি

সুনামগঞ্জের জগন্নাথপুরে একটি মাজারের বিরোধপূর্ণ ভূমিতে ১৪৪ ধারা জারি করা হয়েছে। বিজ্ঞ আদালতের নির্দেশে পুলিশ উভয়পক্ষকে এ বিষয়ে নোটিশ প্রদান করেছে।

জানা যায়, উপজেলার পাইলগাঁও ইউনিয়নের শিবগঞ্জ বাজার এলাকার নিকটবর্তী রমাপতিপুর ও মুজাহিদপুর গ্রামের দক্ষিণ টিলায় অবস্থিত শাহ গালিব (র.) এর মাজারের ভূমি নিয়ে এবং মাজারের খাদেম ও মোতাওয়াল্লির পদ নিয়ে আছলাম উদ্দিন ও ইয়াওর মিয়ার পক্ষের লোকজনের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। সম্প্রতি আছলাম উদ্দিন সুনামগঞ্জের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে ইয়াওর মিয়া গংদের বিরুদ্ধে মাজারের আসন ঘর, নামাজের ঘর, মাজারের ফটক ভাংচুর এবং মাজারের ভূমি আত্মসাতের অভিযোগ এনে মামলা দায়ের করেন। যার প্রেক্ষিতে গত ২ সেপ্টেম্বর সুনামগঞ্জের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সুহেল আহমদ আইনশৃঙ্খলা রক্ষার স্বার্থে বিরোধপূর্ণ ভূমিতে ১৪৪ ধারা জারি করে পুলিশকে তা কার্যকর করার জন্য নির্দেশ দেন। যার প্রেক্ষিতে গত ১২ অক্টোবর জগন্নাথপুর থানার এসআই রফিকুল ইসলাম ১ম পক্ষ শাহ মো. আছলাম উদ্দিনকে ও ২য় পক্ষ ইয়াওর মিয়া গংদের লিখিতভাবে নোটিশ প্রদান করেছেন।

জগন্নাথপুর থানার উপ-পরিদর্শক (এসআই) রফিকুল ইসলাম বলেন, 'বিজ্ঞ আদালতের নির্দেশে আইনশৃঙ্খলা রক্ষার স্বার্থে ১৪৪ ধারা জারি করা হয়েছে। মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত কোনো পক্ষ বিরোধপূর্ণ ভূমিতে যেতে পারবেন না। আমরা উভয়পক্ষকে নোটিশ প্রদান করেছি।

 

এএ/আরআর-০২