জগন্নাথপুরে জলমহাল নিয়ে দুই গ্রামের মধ্যে উত্তেজনা

জগন্নাথপুর প্রতিনিধি


অক্টোবর ১৫, ২০২০
০৪:৪২ অপরাহ্ন


আপডেট : অক্টোবর ১৫, ২০২০
০৪:৪৮ অপরাহ্ন



জগন্নাথপুরে জলমহাল নিয়ে দুই গ্রামের মধ্যে উত্তেজনা

সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার কলকলিয়া ইউনিয়নের নাগেরখাল ও সুপারখাল জলমহাল নিয়ে  দু‘পক্ষের মধ্যে উত্তেজনা ও মারামারির ঘটনা ঘটেছে। এ ঘটনায় এক যুবক আহত হয়েছেন। তাকে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

জানা গেছে, জগন্নাথপুর উপজেলার কলকলিয়া ইউনিয়নের নাগেরখাল ও সুপারখাল জলমহাল যুগ যুগ ধরে মজিদপুর ও নাদামপুর গ্রামবাসী ব্যবহার করে আসছেন। জলমহালের আয় দিয়ে দুই গ্রামবাসী বিভিন্ন উন্নয়নমূলক কাজ করেন। 

এবার উপজেলা প্রশাসনের তত্ত্বাবধানে নাদামপুর গ্রামের ছালিম মিয়াকে প্রতিনিধি নিয়োগ করে জলমহালের রক্ষণাবেক্ষণের উদ্যোগ নিলে নাদামপুর গ্রামের প্রবাসী সিরাজ মিয়া তার আত্মীয়-স্বজনদের নিয়ে লাইসেন্সকৃত বন্দুক নিয়ে এতে বাধা দেন। এ ঘটনার পরিপ্রেক্ষিতে গত ১০ অক্টোবর ছালিম মিয়া বাদী হয়ে জগন্নাথপুর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

এদিকে গত মঙ্গলবার (১৩ অক্টোবর) রাতে দুর্বৃত্তের হামলায় সিরাজ মিয়া পক্ষের দিলু বক্স (৩৫) নামে এক যুবক অজ্ঞাত নামা হামলার শিকার হন। জানা গেছে, হামলার শিকার পরিবারের লোকজন বিষয়টি জলমহাল সংক্রান্ত বিষয়ে হামলা হয়েছে দাবি করে জগন্নাথপুর থানায় প্রতিপক্ষের বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছেন। অপরদিকে দুই গ্রামবাসী ঐক্যবদ্ধভাবে জলমহাল তাদের নিয়ন্ত্রণে রাখতে মরিয়া হয়ে উঠেছেন।

এ বিষয়ে জানতে গেলে জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহেদী হাসান বলেন, ‘জলাশয়টি সরকারি সম্পত্তি। আমরা আইন মোতাবেক এর রক্ষণাবেক্ষণ করব কেউ বে‘আইনিভাবে এতে বাঁধা নিষেধ প্রদান করতে পারবে না।’

জগন্নাথপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি ইখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, ‘আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে আমরা তৎপর রয়েছি।’

 

এএ/বিএন-৩