তাহিরপুরে জেলেদের উপর হামলার প্রতিবাদে বিক্ষোভ

তাহিরপুর প্রতিনিধি


নভেম্বর ০১, ২০২০
০৫:২৯ অপরাহ্ন


আপডেট : নভেম্বর ০১, ২০২০
০৭:২১ অপরাহ্ন



তাহিরপুরে জেলেদের উপর হামলার প্রতিবাদে বিক্ষোভ

সুনামগঞ্জের তাহিরপুরে মাটিয়ান হাওরে ইজারাদারের লাঠিয়াল বাহিনী কর্তৃক জেলেদের উপর হামলার প্রতিবাদে ও বিচার চেয়ে বিক্ষোভ মিছিল করা হয়েছে। আজ রবিবার (১ নভেম্বর) দুপুরে তাহিরপুর বাজারে হামলার প্রতিবাদে প্রশাসনের নিকট বিচার দাবি করে এ মিছিল অনুষ্ঠিত হয়।

মাটিয়ান হাওরপাড়ের বড়দল গ্রামের জেলেরা জানান, গতকাল শনিবার (৩১ অক্টোবর) সন্ধ্যায় বড়দল গ্রামের সম্মুখে মাছ ধরার সময় ইজারাদারের লাঠিয়াল বাহিনী জেলেদের উপর অতর্কিত হামলা চালায়। এতে তিন জেলে গুরুতর আহত হন। আহতদের মধ্যে দুলাল মিয়াকে (৩০) উন্নত চিকিৎসার জন্য সুনামগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়। অপর আহত আফজল (২৯) ও হাসানকে (২৭) তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন আহত আফজল জানান, ইজারাদারের লোকজন তাদের উপর হামলার সময় ইজারাদারের ছেলে রাহী (২৪) উচ্চস্বরে চিৎকার করে বলে ‘আরও মানববন্ধন করবেনি’। এটা বলেই তাদের শরীরের বিভিন্ন স্থানে দেশীয় ধারালো অস্ত্র দিয়ে আঘাত করতে থাকে।

আহতরা আরও জানান, হামলায় ইজারাদারের পাহারাদার রতনশ্রী গ্রামের কামাল মিয়া, রবি, বাপ্পু, তমিম, পাখি, সাজিম, মিল্টন ও সোহান অংশ নেন।

প্রসঙ্গত, গত ২৮ অক্টোবর মাটিয়ান হাওরেরর রতনশ্রী গ্রামের ইজারাদার ইকবাল হোসেন তালুকদার ও সুনামগঞ্জ শহরের দীপক ঘোষ কর্তৃক মাটিয়ান হাওরের পানি উন্নয়ন বোর্ডের নির্মাণাধীন বোয়ালমারা বাঁধটি কেটে দেওয়ার প্রতিবাদে তাহিরপুর বাজারে কৃষক শ্রমিক ও জেলেদের অংশগ্রহণে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়েছিল।

 

এএইচ/বিএন/আরআর-০২