সকল ধর্মের প্রতি শ্রদ্ধাশীল হোন : সাংসদ জয়া সেনগুপ্তা

দিরাই প্রতিনিধি


নভেম্বর ০৩, ২০২০
০৮:৩৭ অপরাহ্ন


আপডেট : নভেম্বর ০৩, ২০২০
০৮:৩৭ অপরাহ্ন



সকল ধর্মের প্রতি শ্রদ্ধাশীল হোন : সাংসদ জয়া সেনগুপ্তা

নিজ ধর্মের অনুশীলনের পাশাপাশি অন্য ধর্মের প্রতিও শ্রদ্ধাশীল আচরণ করার আহ্বান জানিয়ে সুনামগঞ্জ-২ দিরাই-শাল্লা আসনের সংসদ সদস্য ড. জয়া সেনগুপ্তা বলেছেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির এক অনন্য উদাহরণ। এখানে পারস্পরিক সম্মান ও শ্রদ্ধায় যে যার ধর্ম পালন করে থাকে। আমাদের ঐক্য, সম্প্রীতি, সৌহার্দ্য সুদীর্ঘকালের। একে অন্যের বিপদে এগিয়ে আসি। আমরা একে অপরের সহমর্মী। আবহমানকাল ধরে আমাদের এই সাম্প্রদায়িক সম্প্রীতি কেউ যেন বিনষ্ট করতে না পারে, সেদিকে সবাইকে সজাগ দৃষ্টি রাখতে হবে।

আজ মঙ্গলবার (৩ নভেম্বর) দুপুরে উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে উপজেলা আইনশৃঙ্খলা কমিটির বিশেষ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ড. জয়া সেনগুপ্তা উপজেলার জলমহাল ইজারাদারদের উদ্দেশ্য করে বলেন, শুনেছি হাওরে মাছ ধরতে গেলে আপনারা বাধা দিচ্ছেন। করোনা পরিস্থিতিতে শহর থেকে কর্ম হারিয়ে অনেকেই গ্রামে ফিরে এসেছেন। তাদের তো খেয়ে বাঁচতে হবে। আপনার ইজারাকৃত জলমহালের সীমানার বাইরে কাউকে মাছ ধরতে বাধা দেবেন না।

তিনি বলেন, ভাবতে আবাক লাগে আজকাল কবরস্থান, শ্মশানের জায়গাও দখল হচ্ছে। এসব ব্যাপারে দখলদারদের কোনো ছাড় না দিতে স্থানীয় প্রশাসনকে নির্দেশনা দেন তিনি।

উপজেলার বিভিন্ন ইউনিয়নে সাম্প্রতিক সময়ে ঘটে যাওয়া বন্দুকযুদ্ধ, খুন, ভাংচুর, লুটপাটের ঘটনায় উদ্বেগ প্রকাশ করে জয়া সেনগুপ্তা বলেন, অপরাধীদের কোনো দল নেই। এসব ঘটনায় সঠিক তদন্তের মাধ্যমে দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে।

এছাড়া দিরাই পৌর শহরসহ গ্রামাঞ্চলে মাদক ব্যবসায়ী ও জুয়াড়িদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের জন্য আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশ প্রদান করেন তিনি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সফি উল্লার সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুর আলম চৌধুরী, দিরাই সরকারি কলেজের অধ্যক্ষ প্রদীপ কুমার দাস, থানার ওসি আশরাফুল ইসলাম, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মাহবুবুর রহমান, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আতাউর রহমান, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা দেলোয়ার হোসেন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নজরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট সোহেল আহমদ, সিরাজ উদ দৌলা তালুকদার, প্রধান শিক্ষক সব্যসাচী দাস চয়ন, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জিয়াউর রহমান লিটন, দৈনিক মানবজমিন দিরাই উপজেলা প্রতিনিধি মোশাহিদ আহমদ প্রমুখ।

 

এএইচ/আরআর-০৫