‘আজ রাতে আমিই বিজয় ঘোষণা করতে যাচ্ছি’

সিলেট মিরর ডেস্ক


নভেম্বর ০৪, ২০২০
১২:৩২ পূর্বাহ্ন


আপডেট : নভেম্বর ০৪, ২০২০
১২:৫৯ পূর্বাহ্ন



‘আজ রাতে আমিই বিজয় ঘোষণা করতে যাচ্ছি’
রসিকতা করে বললেন জো বাইডেন

অনেকটা করোনা মহামারির রক্তচক্ষু উপেক্ষা করে কয়েক মাস চলেছে নির্বাচনী প্রচার। আজ মঙ্গলবার হচ্ছে ভোট। ভোটের দিনে নিজ জন্মস্থান পেনসিলভেনিয়া স্ক্র্যান্টনে যান জো বাইডেন। সেখানে এক জনসভায় হোয়াইট হাউসের শিষ্টাচার পুনরুদ্ধারের ব্যাপারে কথা বলেন।

ডেমোক্রেট দলীয় প্রেসিডেন্ট প্রার্থী জো বাইডেন বলেন, ‘বাড়িতে থাকা ভালো’। তিনি রসিকতা করে বলেন,‘ট্রাম্পের ধারণার ভিত্তিতে, আমি আজ রাতে বিজয় ঘোষণা করতে যাচ্ছি। পেনসিলভেনিয়ায় যাওয়ার আগে তিনি কেমন অনুভব করছেন, সাংবাদিকদের এমন প্রশ্নের উত্তরে বাইডেন বলেন, ভালো।

এর আগে মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প তার প্রিয় টিভি নিউজ শো ‘ফক্স অ্যান্ড ফ্রেন্ডস’কে নির্বাচনের দিনে প্রথম সাক্ষাৎকার দিয়েছেন। আজকের নির্বাচনে বাইডেনকে হারানোর ব্যাপারে অনেকটাই আশাবাদী বলে জানিয়েছেন তিনি। ফোনের সাক্ষাৎকারে ডোনল্ড ট্রাম্প বলেন, আমরা খুব ভালো বোধ করি। 

এদিকে, আমেরিকায় ভোট গ্রহণের চূড়ান্ত পর্যায় শুরু হয়েছে। প্রেসিডেন্ট পদের জন্য প্রতিদ্বন্দ্বিতা করছেন রিপাবলিকান দলের পক্ষে বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প আর তার ডেমোক্র্যাট প্রতিপক্ষ হলেন জো বাইডেন, যিনি বারাক ওবামার শাসনামলে ভাইস প্রেসিডেন্টের দায়িত্ব পালন করেছেন। এরই মধ্যে ভোট দিয়ে দিয়েছেন প্রায় দশ কোটি আমেরিকান। প্রথম ভোটগ্রহণ শেষ হবে আমেরিকার পূর্বাঞ্চলে স্থানীয় সময় সন্ধ্যা ছয়টায় (রাত ১১টা জিএমটি)। সবশেষ ভোটগ্রহণ সমাপ্ত হবে আলাস্কায় জিএমটি সময় বুধবার ভোর ছয়টায়।

 

সূত্র: গার্ডিয়ান, আল-জাজিরা, বিবিসি

 

 

এএফ/০৯