জগন্নাথপুরে পৌর যুবলীগের কমিটি ঘিরে তোড়জোড়

জগন্নাথপুর প্রতিনিধি


নভেম্বর ০৪, ২০২০
০৬:৫৫ অপরাহ্ন


আপডেট : নভেম্বর ০৪, ২০২০
০৭:১৯ অপরাহ্ন



জগন্নাথপুরে পৌর যুবলীগের কমিটি ঘিরে তোড়জোড়

সুনামগঞ্জের জগন্নাথপুর পৌর যুবলীগের কমিটিতে স্থান পেতে তৎপর হয়ে উঠেছেন নেতা-কর্মীরা। চলছে জোর তদবির-লবিং।

নেতা-কর্মীরা জানান, ১৯৯৮ সালে জগন্নাথপুর সদর ইউনিয়নকে পৌরসভায় রূপান্তরিত করা হয়। পরবর্তীতে ১৯৯৯ সালে কেন্দ্রীয় কমিটি সুনামগঞ্জের যুবলীগের সবক’টি উপজেলা ও পৌর যুবলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করে। এরপর থেকে আর কোনো কমিটি হয়নি। 

দীর্ঘ ২০ বছর পর ২০১৯ সালের ২১ মার্চ জগন্নাথপুর উপজেলা যুবলীগের সভাপতি কামাল উদ্দিন ও সাধারণ সম্পাদক আবুল হোসেন লালনের যৌথ স্বাক্ষরে আকমল হোসন ভুঁইয়াকে আহ্বায়ক, সিদ্দিকুর রহমানকে সিনিয়র যুগ্ম-আহ্বায়ক এবং রফিকুল ইসলামকে যুগ্ম-আহ্বায়ক করে ৪১ সদস্য বিশিষ্ট জগন্নাথপুর পৌর যুবলীগের আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়। এ কমিটির বিরোধীতা করে ওই বছরের ২২ মার্চ ঘোষিত কমিটির দুই যুগ্ম-সম্পাদকসহ অধিকাংশ নেতা-কর্মী পৌর শহরে বিক্ষোভ মিছিল করেন। ২৩ মার্চ জেলা কমিটি ঘোষিত পৌর কমিটি স্থগিত ষোষণা দেয়।

গত ১৫ অক্টোবর জেলা কমিটি ঘোষিত পৌর কমিটির স্থগিতাদেশ প্রত্যাহার করে নতুন পৌর কমিটি দ্রুত গঠন করার জন্য উপজেলা কমিটিকে নির্দেশনা দেওয়া হয়। যার প্রেক্ষিতে নতুন কমিটিতে দায়িত্বশীল পদ পেতে দলীয় নেতা-কর্মীরা জোর লবিং চালিয়ে যাচ্ছেন।

দলীয় একটি বিশ্বস্ত সূত্র জানিয়েছে, অচিরেই পৌর যুবলীগের আহ্বায়ক কমিটি ঘোষণা করা হতে পারে। আহ্বায়ক পদে যাদের নাম শোনা যাচ্ছে তারা হলেন- পৌর কাউন্সিলর সোহেল আহমদ, যুবলীগ নেতা আকমল হোসেন ভুঁইয়া, সৈয়দ জিতু মিয়া, পিযুষ দে ও আবুল ফজল। আর সদস্য সচিব পদে সুমন মিয়া, রাসেল আহমদ ও নজরুল ইসলাম খোকনের নাম শোনা যাচ্ছে।

পৌর যুবলীগ নেতা জিতু মিয়া বলেন, ‘দীর্ঘদিন ধরে পৌর যুবলীগের কোনো কমিটি নেই। যে কারণে সাংগঠনিক কার্যক্রম ব্যাহত হচ্ছে। বিচ্ছিন্নভাবে জাতীয় কর্মসূচিসহ দলীয় সকল কর্মকাণ্ডে আমরা সক্রিয়ভাবে কাজ করে যাচ্ছি। পৌর যুবলীগকে সুসংগঠিত করতে আশা করছি যোগ্যতার ভিত্তিতে নতুন কমিটির নেতৃত্ব আসবে।’

স্থগিত কমিটির আহ্বায়ক আকমল হোসেন ভুঁইয়া বলেন, ‘স্কুলজীবন থেকেই ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত ছিলাম। ছাত্র রাজনীতির পর দীর্ঘদিন ধরে পৌর যুবলীগের সঙ্গে আছি। বিশ্বাস করি দল আমাকে মূল্যায়ন করবে।’ সাংগঠনিক কার্যক্রমে গতি বাড়াতে দ্রুত কমিটি গঠনের জন্য আহ্বান জানান তিনি।

জগন্নাথপুর উপজেলা যুবলীগের সভাপতি কামাল উদ্দিন বলেন, ‘পৌর যুবলীগের নতুন কমিটি গঠনের প্রস্তুতি চলছে।’

সুনামগঞ্জ জেলা যুবলীগের আহ্বায়ক সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান খায়রুল হুদা জানান, জগন্নাথপুরের পৌর যুবলীগের কমিটি গঠনের জন্য উপজেলা কমিটিকে নির্দেশনা দেওয়া হয়েছে।

 

এএ/বিএন/আরআর-০৫