সুনামগঞ্জে বখাটের ছুরিকাঘাতে নার্স আহত

সুনামগঞ্জ প্রতিনিধি


ডিসেম্বর ০৫, ২০২০
০৫:২৮ অপরাহ্ন


আপডেট : ডিসেম্বর ০৫, ২০২০
০৯:৩৬ অপরাহ্ন



সুনামগঞ্জে বখাটের ছুরিকাঘাতে নার্স আহত

সুনামগঞ্জ সদর হাসপাতালে বখাটের ছুরিকাঘাতে এক স্টাফ নার্স গুরুতর আহত হয়েছেন। এ ঘটনার প্রতিবাদে শুক্রবার (৪ ডিসেম্বর) রাতে দায়িত্বরত নার্সরা নিজেদের সুরক্ষার দাবিতে বিক্ষোভ করেছেন। তারা সাময়িক কর্মবিরতিও পালন করেন। 

আহত নার্সের নাম শ্রাবন্তী কোচ। তাকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। বখাটের বিচার দাবি ও নিজেদের সুরক্ষার দাবিতে নার্সরা কঠোর কর্মসূচি দেওয়ার চিন্তা করছেন বলে জানা গেছে।

জানা গেছে, শুক্রবার রাত সাড়ে ১০টায় হাসপাতাল এলাকা হাছননগরের বাসিন্দা বখাটে মিজানুর রহমান আরেকজন বখাটেকে নিয়ে হাসপাতালে প্রবেশ করেন। হাসপাতালের ৬ষ্ঠ তলায় গিয়ে পারভিন নামক এক আয়াকে খুঁজতে থাকেন তারা। এ সময় হন্তদন্ত হয়ে বেপরোয়াভাবে ঘুরে বেড়ানো মিজানুর রহমানের কাছে কাকে খুঁজছেন জানতে চাইলে তিনি ক্ষিপ্ত হয়ে ওঠেন এবং প্যান্টের পকেট থেকে ধারালো ছুরি বের করে শ্রাবন্তী কোচের গলায় পোচ দেওয়ার চেষ্টা করেন। হামলা থেকে বাঁচতে শ্রাবন্তী ধস্তাধস্তি করলে তার বাম হাতের কয়েকটি আঙুল কেটে যায়। এ সময় হৈ চৈ শুরু হলে বখাটে মিজান ও তার সঙ্গী পালিয়ে যান। কিছুক্ষণ পরে পুলিশ এসে সরেজমিনে ঘটনাস্থল পরিদর্শন করে।

সুনামগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সহিদুর রহমান বলেন, 'খবর পেয়ে রাতেই আমরা হাসপাতালে যাই। আহত নার্সের সঙ্গেও কথা বলেছে পুলিশ। এ বিষয়ে শনিবার বিকেলে দুই যুবকের বিরুদ্ধে হাসপাতাল কর্তৃপক্ষ লিখিত অভিযোগ দিয়েছে। আমরা তাদের গ্রেপ্তারের চেষ্টা করছি।'

সুনামগঞ্জের সিভিল সার্জন ডা. মো. শামসুদ্দিন বখাটের ছুরিকাঘাতে সিনিয়র স্টাফ নার্স আহত হওয়ার ঘটনা স্বীকার করে জানিয়েছেন, এ বিষয়ে কঠোর ব্যবস্থা নেবেন তারা।

এদিকে নাম প্রকাশে অনিচ্ছুক ওই হাসপাতালের একজন নার্স বলেন, ‘বরাবরই বখাটেরা হাসপাতালে এসে উৎপাত করে। তাদের বিরুদ্ধে কথা বললে লাঞ্ছিত হতে হয়। হাসপাতাল প্রশাসনের কাছে বিচার চেয়েও লাভ হয় না। যার ফলে বখাটেরা বার বার এমন ঘটনা ঘটাচ্ছে।’

 

এসএস/বিএন-০৩/আরআর-০৩