বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙ্গার প্রতিবাদে সুনামগঞ্জে সভা অনুষ্ঠিত

সুনামগঞ্জ প্রতিনিধি


ডিসেম্বর ১২, ২০২০
০২:৫০ অপরাহ্ন


আপডেট : ডিসেম্বর ১২, ২০২০
০৫:২১ অপরাহ্ন



বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙ্গার প্রতিবাদে সুনামগঞ্জে সভা অনুষ্ঠিত

‘জাতির পিতার সম্মান, রাখবো মোরা অম্লান’- এই প্রতিপাদ্য নিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙ্গা ও জাতির পিতাকে অবমাননার প্রতিবাদে সুনামগঞ্জে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের উদ্যোগে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। 

সভায় সরকারের প্রতিটি বিভাগের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন। তারা ভাঙচুরের ঘটনায় ক্ষোভ প্রকাশ করে দোষীদের কঠোর বিচার দাবি করেন। সভায় সরকারের বিভিন্ন বিভাগের হাজারও কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন।

আজ শনিবার (১২ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টায় সুনামগঞ্জ জেলা প্রশাসনের আয়োজনে ঐতিহ্য জাদুঘর প্রাঙ্গণে এ সভা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য দেন, জেলা ও দায়রা জজ ওয়াহিদুজ্জামান শিকদার, চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমিরুল ইসলাম, জেলার পুলিশ সুপার মিজানুর রহমান, অধ্যক্ষ নীলিমা চন্দ, সিভিল সার্জন ডা. শামসুদ্দিন, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মো. মাহবুব আলম, গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী আল আমিন, সাবেক সিভিল সার্জন ডা. আশুতোষ দাস, হাফিজ মশহুদ চৌধুরী, নাসিমা আক্তার খানম প্রমুখ।

সভায় বক্তারা বলেন, সারাদেশে মুক্তিযোদ্ধাসহ নানা বিষয়ে ভাস্কর্য রয়েছে। কিন্তু দেশের চিহ্নিত একটি গোষ্ঠী জাতির পিতার ভাস্কর্য নির্মাণের শুধু বিরোধীতাই করেনি, তাঁর ভাস্কর্য ভাঙ্গার মতো ঘৃণ্য কাজ করেছে। 

বক্তারা আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু বাঙালির একটি শ্বাশ্বত চেতনার নাম। এই চেতনা একজন বাঙালি বেঁচে থাকা পর্যন্ত মুছে ফেলা সম্ভব না। 

সরকারি কর্মকর্তা-কর্মচারীরা ভাস্কর্য ভাঙচুরের ঘটনায় নিন্দা জানিয়ে অবিলম্বে দোষীদের শাস্তি দাবি করেন ও ধর্মের নামে দেশের শান্তিপ্রিয় মানুষদের বিভ্রান্ত না করার অনুরোধ জানান।

 

এসএস/বিএন-০২/আরআর-০২