জগন্নাথপুরে স্থগিতাদেশ অমান্য করে ধরা হচ্ছে মাছ

জগন্নাথপুর প্রতিনিধি


ডিসেম্বর ১৫, ২০২০
০৮:২৫ অপরাহ্ন


আপডেট : ডিসেম্বর ১৫, ২০২০
০৮:২৫ অপরাহ্ন



জগন্নাথপুরে স্থগিতাদেশ অমান্য করে ধরা হচ্ছে মাছ

সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলা নলজুর নদীর ১ম ও ২য় খন্ড উন্মুক্ত জলমহালে সরকারি স্থগিতাদেশ অমান্য করে একটি চক্র মাছ ধরছে বলে অভিযোগ পাওয়া গেছে। আজ মঙ্গলবার (১৫ ডিসেম্বর) মৎস্যজীবী সুরাই দাস জগন্নাথপুর উপজেলার নির্বাহী কর্মকর্তার নিকট এ বিষয়ে পদক্ষেপ নিতে লিখিত অভিযোগ করেছেন।

মৎস্যজীবীর লিখিত অভিযোগ থেকে জানা যায়, ‌নলজুর নদীর ১ম ও ২য় খন্ড জলমহালটি ইজারা না দিয়ে উন্মুক্ত জলমহাল হিসেবে রাখতে প্রকৃত মৎস্যজীবীরা আবেদন করেন। একটি চক্র জলমহাল ইজারা নিয়ে মাছ ধরতে চেষ্টা করলে ভূমি আপিল বোর্ড মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত জলমহালে মাছ ধরতে স্থগিতাদেশ প্রদান করেন। কিন্তু স্থগিতাদেশের আদেশ অমান্য করে উপজেলার রানীগঞ্জ ইউনিয়নের কুবাজপুর গ্রামের সমুজ আলীর ছেলে রিপন মিয়া একটি প্রভাবশালী মহলের যোগসাজশে জলমহাল থেকে জোরপূর্বক মাছ ধরছে। 

‌মৎস্যজীবী সুরাই দাস জানান, উন্মুক্ত জলমহালে স্থগিতাদেশ অমান্য করে প্রভাবশালী মহল মাছ ধরায় প্রকৃত মৎস্যজীবী হিসেবে আমরা বঞ্চিত হচ্ছি। সরকারকে কোনো রাজস্ব না দিয়ে জোরপূর্বক মাছ ধরে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে ওই চক্র। 

‌এ বিষয়ে জানতে অভিযুক্ত রিপন মিয়ার মুঠোফোনে বার বার কল করেও তাকে পাওয়া যায়নি। 

জগন্নাথপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা মেহেদী হাসান বলেন, মৎস্যজীবীর লিখিত অভিযোগ পেয়েছি। স্থগিতাদেশ অমান্য করে কেউ যাতে মাছ ধরতে না পারে এ ব্যাপারে পদক্ষেপ নেওয়া হবে।

 

এএ/আরআর-০৭