জামালগঞ্জে কমরেড বরুণ রায় স্মৃতি পরিষদের স্মরণ সভা

জামালগঞ্জ প্রতিনিধি


ডিসেম্বর ১৯, ২০২০
০৬:০০ অপরাহ্ন


আপডেট : ডিসেম্বর ১৯, ২০২০
০৬:০০ অপরাহ্ন



জামালগঞ্জে কমরেড বরুণ রায় স্মৃতি পরিষদের স্মরণ সভা

সুনামগঞ্জের জামালগঞ্জে কমরেড প্রসূন কান্তি বরুণ রায়ের ১১তম মৃত্যুবার্ষিকীতে স্মরণ সভা ও গুণীজন সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। 

শনিবার (১৯ ডিসেম্বর) সকাল ১১টায় কমরেড বরুণ রায় স্মৃতি পরিষদের আয়োজনে জামালগঞ্জ প্রেসক্লাবের অস্থায়ী কার্যালয়ে এ সংবর্ধনা সভা অনুষ্ঠিত হয়। 

সভায় সভাপতিত্ব করেন কমরেড বরুণ রায় স্মৃতি পরিষদের সভাপতি বিদ্যুৎ জ্যোতি চক্রবর্ত্তী। সাধারণ সম্পাদক শাহজাহান সিরাজের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য দেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ইকবাল আল আজাদ। 

সংবর্ধিত অতিথির বক্তব্য দেন সমরেন্দ্র নারায়ণ দাস মুকুল।

সহ সভাপতি মো. আলী আমজাদের স্বাগত বক্তব্যে সূচিত অনুষ্ঠানে শ্রদ্ধার্ঘ্যপত্র পাঠ করেন যুগ্ম সাধারণ সম্পাদক বিশ্বজিত রায়। 

বিশেষ অতিথির বক্তব্য দেন জামালগঞ্জ প্রেসক্লাব সভাপতি অঞ্জন পুরকায়স্থ ও উপজেলা সাংবাদিক ফোরাম সভাপতি মো. ওয়ালী উল্লাহ সরকার। অ

ন্যান্যের মধ্যে বক্তব্য দেন স্মৃতি পরিষদের সহ সভাপতি আবু তাহের তালুকদার, সাংগঠনিক সম্পাদক ডা. বিষ্ণুপদ সূত্রধর, উপজেলা খেলাঘর সভাপতি আলী আক্কাছ মুরাদ ও শিক্ষা বিষয়ক সম্পাদক এম আল আমীন।

কমরেড বরুণ রায় স্মৃতি পরিষদ উপজেলার ৪ জনকে বিভিন্ন ক্যাটাগরিতে গুণীজন হিসেবে সম্মাননা স্মারক, শ্রদ্ধার্ঘ্য পত্র ও উপহার সামগ্রী প্রদান করে। 

তাদের মধ্যে শিক্ষা ও সমাজসেবায় মো. গুল আহম্মেদ, স্বচ্ছ রাজনীতি ও সমাজসেবায় কমরেড অজিত লায় রায়, চিকিৎসা ও শিক্ষায় সমরেন্দ্র নারায়ণ দাস মুকুল ও সমাজসেবায় বিশেষ অবদানের জন্য মরহুম আবু তাহেরকে মরণোত্তর সংবর্ধনা প্রদান করা হয়।

বক্তারা কমরেড প্রসূন কান্তি রায় বরুণের বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের স্মৃতিচারণ করে বলেন, ‘তিনি ছিলেন অসাম্প্রদায়িক, সৎ ও নিরহংকার রাজনৈতিক ব্যক্তিত্ব। তাঁর কারণে জামালগঞ্জবাসী আজ গর্বিত। কমরেড বরুণ রায়ের আদর্শগত চেতনাকে ধারণ করতে পারলে আগামী প্রজন্ম উপকৃত হবে। বরুণ রায়ের আদর্শ চেতনাকে লালন করে কমরেড বরুণ রায় স্মৃতি পরিষদ যে গুণীজন সংবর্ধনার আয়োজন করেছে সেটা প্রশংসার দাবি রাখে। আমরা এই সংগঠনের উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করি।’

বি আর/ বি এন-৭