ইতিহাসে ‘বিরাট’ পতন, ৩৬ রানেই শেষ ভারত

ক্রীড়া প্রতিবেদক


ডিসেম্বর ১৯, ২০২০
১০:৫৩ অপরাহ্ন


আপডেট : ডিসেম্বর ২০, ২০২০
১২:২৬ পূর্বাহ্ন



ইতিহাসে ‘বিরাট’ পতন, ৩৬ রানেই শেষ ভারত

মহামারি করোনা ২০২০ সালকে বিষময় করে দিয়েছে। বিষে ভরা বছর বিদায় নেওয়ার পথে। একেবারে বিদায়বেলা যেন লেজের ঝাপটায় কোটি ভারতীয়কে তার রূপ আরেকবার দেখিয়ে গেল ২০২০। অ্যাডিলেডে ভারতীয় ব্যাটিংকে ধ্বংস করলেন অস্ট্রেলিয়ার পেসাররা। ভারতের টেস্ট ক্রিকেটের ইতিহাসে সর্বনিম্ন স্কোরে থামলেন বিরাট কোহালিরা। হলেন ইতিহাসের ‘বিরাট’ পতনের স্বাক্ষী। 

১৯৭৪ সালে ৪২ রানে অলআউট হয়েছিল অজিত ওয়াড়েকরের ভারত। লর্ডসের মাঠে সেই কালো দিন ভুলতে বসেছিলেন ভারতীয়রা। কিন্তু আজ শনিবার (১৯ ডিসেম্বর) প্যাট কামিন্স এবং জশ হ্যাজেলউড আরও বড় ক্ষত তৈরি করলেন ভারতীয় ক্রিকেটের ইতিহাসে। মাত্র ৩৬ রানে থেমে গেল ভারতের দ্বিতীয় ইনিংস। ভারতীয় ব্যাটসম্যানদের কেউ দুই অংকের ঘরেই পৌঁছতে পারলেন না। গত বার সিরিজ জয়ের যে গর্ব নিয়ে বুক ফুলিয়ে টেস্ট সিরিজ খেলতে নেমেছিলেন বিরাটরা, তা যেন এক সেশনেই গুঁড়িয়ে দিলেন কামিন্সরা।

প্রথম টেস্টের পর ভারতে ফিরে আসবেন বিরাট। তার আগে দলকে যে অবস্থায় দেখলেন তিনি তাতে যে খুব স্বস্তিতে থাকতে পারবেন তিনি তা মনে হয় না। গোলাপি বলের টেস্টে অস্ট্রেলিয়ার জয় এখন শুধুই সময়ের অপেক্ষা। টস জিতেও প্রথমবারের জন্য টেস্ট ম্যাচ হারতে চলেছেন বিরাট। ২০২০ যেন সত্যিই বড় বিষাক্ত।

 

এএফ/০৪