ধর্মপাশায় ড্রেজার মেশিন জব্দ, পাইপ ধ্বংস

ধর্মপাশা প্রতিনিধি


ডিসেম্বর ২৪, ২০২০
০৯:১৮ অপরাহ্ন


আপডেট : ডিসেম্বর ২৪, ২০২০
০৯:১৮ অপরাহ্ন



ধর্মপাশায় ড্রেজার মেশিন জব্দ, পাইপ ধ্বংস

সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার বংশীকুণ্ডা উত্তর ইউনিয়নের মহিষখলা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করার দায়ে সেখানে অভিযান চালিয়ে একটি ড্রেজার মেশিন (খননযন্ত্র) জব্দ ও মেশিনের সঙ্গে বালু উত্তোলনের কাজে ব্যবহৃত পাইপগুলো ধ্বংস করেছেন ভ্রাম্যমাণ আদালত।

আজ বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) বিকেল ৪টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মুনতাসির হাসান এই আদালত পরিচালনা করেন।

উপজেলা প্রশাসন ও স্থানীয় এলাকাবাসী সূত্রে জানা গেছে, উপজেলার বংশীকুণ্ডা বাজারের পশ্চিম পাশে মহিষখলা নদীর অবস্থান। গত তিন/চারদিন ধরে মহিষখলা নদীতে একটি ড্রেজার মেশিন বসিয়ে জনৈক ব্যক্তি ওই নদী থেকে বালু উত্তোলন করে নদীর লাগোয়া স্থানে বালু ফেলে ঘর তৈরি করার জন্য ভিটা তৈরির কাজ করে আসছিলেন। এলাকাবাসীর কাছ খেকে খবর পেয়ে আজ বৃহস্পতিবার বিকেল ৪টার দিকে সেখানে পুলিশ নিয়ে অভিযানে যান ইউএনও মো. মুনতাসির হাসান। অভিযান টের পেয়ে ঘটনাস্থল থেকে পালিয়ে যান বালু উত্তোলনের সঙ্গে জড়িত ওই ব্যক্তি। পরে ইউএনও লোকজন নিয়োজিত করে ড্রেজার মেশিনের সঙ্গে থাকা বালু উত্তোলন কাজে ব্যবহৃত পাইপগুলো ধ্বংস করে দেন এবং ড্রেজার মেশিনটি স্থানীয় ইউপি চেয়ারম্যানের জিম্মায় দেন। 

অভিযান চলাকালে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, মধ্যনগর থানার এএসআই মাহফুজ আলম, বংশীকুণ্ডা উত্তর ইউনিয়নের চেয়ারম্যান বিল্লাল হোসেন, স্থানীয় বাসিন্দা তোজাম্মেল মিয়া, সেলিম মিয়া প্রমুখ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মুনতাসির হাসান বলেন, ড্রেজার মেশিনটি স্থানীয় ইউপি চেয়ারম্যান বিল্লাল হোসেনের জিম্মায় রাখা হয়েছে। পরবর্তীতে এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

 

এসএ/আরআর-০৮