ধর্মপাশায় চেয়ারম্যানের বিরুদ্ধে মানববন্ধনের প্রতিবাদ

ধর্মপাশা প্রতিনিধি


ডিসেম্বর ২৭, ২০২০
০৮:৩১ অপরাহ্ন


আপডেট : ডিসেম্বর ২৭, ২০২০
০৮:৩১ অপরাহ্ন



ধর্মপাশায় চেয়ারম্যানের বিরুদ্ধে মানববন্ধনের প্রতিবাদ

সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার বংশীকুণ্ডা দক্ষিণ ইউনিয়নের চেয়ারম্যান আজিম মাহমুদ ও তার লোকজনদের বিরুদ্ধে জয়পুর গ্রামে বসতবাড়িতে হামলা, ভাঙচুর, মারধর ও নারী নির্যাতনের 'মিথ্যা অভিযোগ' এনে গত বৃহস্পতিবার জয়পুর গ্রামে অনুষ্ঠিত মানববন্ধনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে সংবাদ সম্মেলন করা হয়েছে।

আজ রবিবার (২৭ ডিসেম্বর) বেলা পৌনে ১টার দিকে ওই ইউনিয়নের সাতুর নতুন বাজারের একটি ব্যবসাপ্রতিষ্ঠানে এলাকাবাসীর ব্যানারে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে লিখিত বক্তব্য পাঠ করেন বংশীকুণ্ডা দক্ষিণ ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য মো. হোসেন আলী।

সংবাদ সম্মেলনে উল্লেখ করা হয়, গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে সাবেক ইউপি চেয়ারম্যান আকরাম হোসেন বিপুল ভোটের ব্যবধানে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আজিম মাহমুদের কাছে হেরে যান। নির্বাচনে পরাজয়কে সহজভাবে মেনে নিতে না পেরে আকরাম হোসেনের লোকজন এলাকায় চুরি, ছিনতাইসহ নানা অসামাজিক কার্যক্রমে জড়িয়ে পড়ে। এসব অসামাজিক কর্মকাণ্ডের তীব্র প্রতিবাদ করে আসছিলেন চেয়ারম্যান আজিম মাহমুদ। ওই ইউনিয়নের জয়পুর গ্রামের সামনের সড়ক সংলগ্ন সেতুর উপর গত ২০ ডিসেম্বর সন্ধ্যা ৬টার দিকে মোটরসাইকেল থামিয়ে সাবেক ইউপি চেয়ারম্যান প্রয়াত আকরাম হোসেনের ছোটভাই মজিবুর রহমান (৫৮), সাইদুর রহমান (৫০), সাবেক চেয়ারম্যানের ছেলে কাঞ্চন (৩০), ভাতিজা রাকিব (২৩), পিয়াস (২৫), সাগর (২৬) ও মিশু (২৭) সমবেত হয়ে একই ইউনিয়নের সাতুর গ্রামের আব্দুল ওয়াদুদের ছেলে মোটরসাইকেলচালক সৌরভ মিয়াকে (২২) মারধর করে তার কাছ থেকে ৭৭ হাজার ৫শ টাকা জোরপূর্বক ছিনিয়ে নেয়। চিৎকার শুনে ১৫/২০ জন লোক তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে এসে ছিনতাইয়ের সঙ্গে জড়িত মজিবুর রহমান ও সাইদুর রহমানকে আটক করেন। ছিনতাইয়ের ঘটনায় জড়িত অন্যান্য সঙ্গীরা সেখান থেকে দ্রুত সটকে পড়েন। ছিনতাই করা টাকা ফেরত দেওয়ার অঙ্গীকার করায় আটক হওয়া ওই দু'জন গ্রামবাসীর কাছে মুচলেকা দিয়ে সেখান থেকে ছাড়া পান। এ ঘটনাটি ধামাচাপা দিতে ও তাদের অপকর্মকে ঢাকতে চেয়ারম্যান আজিম মাহমুদ ও তার লোকজনকে সামাজিকভাবে হেয়প্রতিপন্ন করার উদ্দেশে ২০ ডিসেম্বর রাতে জয়পুর গ্রামের বসতবাড়িতে হামলা, ভাঙচুর ও নারী নির্যাতনের কল্পকাহিনী সাজানো হয়েছে। এই মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। 

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, মধ্যনগর থানা আওয়ামী লীগের সদস্য আব্দুল আজিজ, মনোয়ার হোসেন, বংশীকুণ্ডা দক্ষিণ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুর রাজ্জাক, সাধারণ সম্পাদক  শৈলেন সরকার প্রমুখ।

এ ব্যাপারে প্রয়াত আকরাম হোসেনের ছোটভাই মজিবুর রহমান বলেন, চেয়ারম্যান আজিম মাহমুদ ও তার লোকজন অত্যন্ত ভয়ঙ্কর। মাদকসহ এলাকায় যতরকম অবৈধ ব্যবসা আছে তার সবকিছুতেই আজিম মাহমুদ চেয়ারম্যান ও তার লোকজনের ভাগ রয়েছে।

আর ইউপি চেয়ারম্যান আজিম মাহমুদ বলেন, আগামী ইউপি নির্বাচনে আমাকে আওয়ামীগ লীগের দলীয় মনোনয়নবঞ্চিত করার উদ্দেশে আমাকে ও আমার লোকজনকে জড়িয়ে নানা অপপ্রচার চালানো হচ্ছে।

 

এসএ/আরআর-০৫