দক্ষিণ সুনামগঞ্জে কৃষি ব্যাংকের প্রহরীর মৃত্যুর প্রতিবাদে মানববন্ধন

দক্ষিণ সুনামগঞ্জ প্রতিনিধি


ডিসেম্বর ২৯, ২০২০
০৫:০৯ অপরাহ্ন


আপডেট : ডিসেম্বর ২৯, ২০২০
০৫:২৪ অপরাহ্ন



দক্ষিণ সুনামগঞ্জে কৃষি ব্যাংকের প্রহরীর মৃত্যুর প্রতিবাদে মানববন্ধন

দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার আক্তাপাড়া মিনাবাজার কৃষি ব্যাংকের নৈশপ্রহরী পল্টু হত্যার প্রতিবাদে আক্তাপাড়া মিনাবাজার ব্যবসায়ী কমিটি সর্বস্তরের জনসাধারণের আয়োজনে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২৯ ডিসেম্বর) সকাল ১১ টায় আক্তাপাড়া মিনাবাজারে নারী পুরুষসহ সকল স্তরের মানুষের এই বিক্ষোভ সমাবেশ ও  মানববন্ধনে আক্তাপাড়া মিনাবাজার ব্যবসায়ী কমিটির সভাপতি এএলজি জামান চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোশাহিদ আলীর সঞ্চালনায় বক্তব্য রাখেন, মিনা বাজার ম্যানেজিং কমিটির সাবেক  সভাপতি আব্দুল আজিজ বোধন, মিনা বাজার কৃষি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক নুরুল ইসলাম, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবাব মিয়া, সাবেক শিক্ষক মাস্টার ইলিয়াছুর রহমান, দরগাপাশা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সালেহ আহমদ চৌধুরী হীরা, এডভোকেট রায়হান, নিহত পল্টু মা ও বোন, আলহেরা একাডেমির অধ্যক্ষ দিলোয়ার হোসেন, আওয়ামী লীগ নেতা জবর আলী, ডা. মন্তুমোহন দাস, সাবেক মেম্বার ছালেক মিয়া, সজ্জাদ মিয়া,ভমভমি বাজার পরিচালনা কমিটির সাধারণ স¤পাদক ও দরগাপাশা ইউনিয়ন যুবলীগের আহবায়ক মুজিবুর রহমান রিপন, জগলু আহমদ, ফয়জুল ইসলাম, ইউপি সদস্য বদরুল ইসলাম, ডা. জামিল আল হাসান, সৈয়দ আহমদ, শাহীন আলম, রাজুল আমিন ও সাবেক ছাত্র নেতা মাহমুদুল হক শাহীন সহ আরও অনেকে।

মানববন্ধনে বক্তারা বলেন, পল্টুকে পরিকল্পিত ভাবে হত্যা করা হয়েছে। মৃত দেহে তার প্রমান হিসাবে আঘাতের দাগ রয়েছে। আইনশৃঙ্খলা বাহিনীর উচিৎ তারা যেন দ্রুত সময়ে এই হত্যাকান্ডের সাথে জড়িতদের আইনের আওতায় নিয়ে আসা। 

তারা আরও বলেন, যদি দ্রæত আইনানুগ ব্যবস্থা না করা হয় আরও বড়ধরনের আন্দোলন কর্মসূচীর হুশিয়ারি দেন তারা। এছাড়া পল্টু হত্যার বিচারের দাবীতে সকাল থেকে দুপুর ১২ টা পর্যন্ত আক্তাপাড়া মিনাবাজারের সকল দোকানপাট বন্ধ রাখেন ব্যবসায়ীরা।

দক্ষিণ সুনামঞ্জ থানার অফিসার ইনর্চাজ কাজী মোক্তাদির হোসেন বলেন, ‘এই ঘটনায় মৃত দেহ উদ্ধার করে লাশ ময়না তদন্তের জন্য মর্গে প্রেরণ করা হয়েছে। এখনই বলা যাচ্ছে না এটা হত্যাকান্ড নাকি স্বাভাবিক মৃত্যু। তবে ময়না তদন্ত ও পুলিশি তদন্তের পরে জানা যাবে আসল ঘটনা। আমরা দ্রুত সময়ে এই ঘটনার রহস্য উদগাটন করার চেষ্টা চালিয়ে যাচ্ছে।’

 প্রসঙ্গত, রবিবার রাত সাড়ে ৯টায় দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার আক্তাপাড়া (মিনাবাজার) কৃষি ব্যাংকে পল্টু দাশ (১৯) নামের এক নিরাপত্তা প্রহরীর রহস্যজনক মৃত্যু হয়। ব্যাংকটির নিরাপত্তা প্রহরীর কক্ষে এ ঘটনা ঘটে। 

 

এস টি/বি এন-০৭