দেড় যুগ পর আহ্বায়ক কমিটি পেল তাহিরপুর ছাত্রদল

তাহিরপুর প্রতিনিধি


জানুয়ারি ০৭, ২০২১
০৬:২৩ অপরাহ্ন


আপডেট : জানুয়ারি ০৭, ২০২১
০৬:৪৩ অপরাহ্ন



দেড় যুগ পর আহ্বায়ক কমিটি পেল তাহিরপুর ছাত্রদল

কমিটিবিহীন প্রায় দেড় যুগ পেরিয়ে গেছে। এই সময়ে অনেক ছাত্রনেতার বয়স শেষ হয়ে যুবায় পরিণত হয়েছেন, অনেকে আবার তীব্র অনীহায় স্বেচ্ছায় ছাত্র রাজনীতি থেকে নিজেকে গুটিয়ে নিয়েছেন। নেতৃত্ব শূন্যতায় ভুগতে থাকা এই যখন তাহিরপুর উপজেলা ছাত্রদলের অবস্থা, ঠিক এমন সময়ে উপজেলা ছাত্রদল পেল নতুন নেতৃত্ব, পেল আহ্বায়ক কমিটি। কমিটি অনুমোদনের পর নতুন নেতৃত্ব পেয়ে উচ্ছ্বাসে ভাসছেন উপজেলা ছাত্রদলের নেতা-কর্মীরা।

গতকাল বুধবার (৬ জানুয়ারি) সুনামগঞ্জ জেলা ছাত্রদলের আহ্বায়ক জাহাঙ্গীর আলম ও সদস্য সচিব মো. তারেক মিয়া স্বাক্ষরিত কমিটিতে আবুল হাসান রাসেলকে আহ্বায়ক ও আসাদুজ্জামান মুন্নাকে সদস্য সচিব করে গঠিত ২১ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটিতে ৯ জন যুগ্ম-আহ্বায়ক ও ১০ জন সদস্য রাখা হয়েছে। 

এর আগে ২০০৩ সালে উপজেলা ছাত্রদল পূর্ণাঙ্গ কমিটির দেখা পেয়েছিল। দীর্ঘ ১৭ বছর পর নতুন কমিটি পেয়ে উপজেলা ছাত্রদলের সব পর্যায়ের নেতা-কর্মীদের মাঝে নতুন আমেজ, উদ্দীপনা বিরাজ করছে।

অপরদিকে একই সময়ে সুজন মিয়াকে আহ্বায়ক ও আরিফুল ইসলাম রুবেলকে সদস্য সচিব করে বাদাঘাট সরকারি কলেজ শাখা এবং মহিউদ্দিন আলমগীরকে আহ্বায়ক ও তারিকুল হাসান রনিকে সদস্য সচিব করে জয়নাল আবেদীন ডিগ্রি কলেজ শাখা ছাত্রদলের আহ্বায়ক কমিটির অনুমোদন দিয়েছে সুনামগঞ্জ জেলা ছাত্রদল।

উপজেলার এ ৩টি আহ্বায়ক কমিটিকে আগামী ৬০ দিনের মধ্যে ইউনিয়ন কমিটি, কলেজের বিভিন্ন বিভাগ, অনুষদের কমিটিসহ পূর্ণাঙ্গ কমিটি গঠনের জন্য বলা হয়েছে। 

তাহিরপুর উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি ও সুনামগঞ্জ জেলা বিএনপির সহ-দপ্তর সম্পাদক মেহেদী হাসান উজ্জ্বল বলেন, দলের এ দুর্দিনে একঝাঁক পরীক্ষিত ও নিবেদিত তরুণের মাধ্যমে গঠিত উপজেলা ছাত্রদল ও কলেজ ছাত্রদলের আহ্বায়ক কমিটি নিঃসন্দেহে সময়োপযোগী ও কার্যকরী পদক্ষেপ।

সুনামগঞ্জ জেলা ছাত্রদলের আহ্বায়ক জাহাঙ্গীর আলম তাহিরপুর উপজেলা, বাদাঘাট সরকারি কলেজ ও জয়নাল আবেদীন ডিগ্রি কলেজ শাখা ছাত্রদলের আহ্বায়ক কমিটি অনুমোদনের সত্যতা নিশ্চিত করেছেন।

 

এএইচ/বিএন-১১/আরআর-০৩