ধর্মপাশায় জেলেকে গলাকেটে হত্যা

ধর্মপাশা প্রতিনিধি


জানুয়ারি ০৮, ২০২১
০৬:৫২ অপরাহ্ন


আপডেট : জানুয়ারি ০৮, ২০২১
০৬:৫২ অপরাহ্ন



ধর্মপাশায় জেলেকে গলাকেটে হত্যা

সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার সুনই জলমহালে শ্যামা চরণ বর্মণ (৬০) নামের এক জেলেকে গলাকেটে হত্যা করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার (৭ জানুয়ারি) রাত ৮টার দিকে এ ঘটনা ঘটেছে।

জানা গেছে, দুর্বৃত্তরা রাতে জলমহালে ঢুকে জেলেদের ঘরে অগ্নিসংযোগ, মাছ ধরার কয়েক লাখ টাকার জাল, নগদ টাকা ও আসবাবপত্র লোপাট করে। জেলে শ্যামা চরণ বাধা দিতে এলে তাকে জবাই করে হত্যা করা হয়। শ্যমা চরণ বর্মণ ধর্মপাশার পাইকুরাটি ইউনিয়নের সুনই গ্রামের প্রয়াত গঙ্গাধর বর্মণের ছেলে ও সুনই মৎস্যজীবী সমবায় সমিতির সদস্য।

নিহতের ভাগ্নে উপজেলার সুনই গ্রামের বিশ্বজিৎ বর্মণ জানান, সুনামগঞ্জ-১ আসনের সরকার দলীয় সংসদ সদস্য ও ধর্মপাশা উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোয়াজ্জেম হোসেন রতন ও তার ভাই উপজেলা পরিষদের চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেনের লোকজন আগ্নেয়াস্ত্র ও নানা ধরনের দেশীয় অস্ত্র নিয়ে জলমহাল দখলে নামে। বাধা দিতে গেলে তারা জলমহালে থাকা জেলেদের একটি ঘরে আগুন ধরিয়ে দেয়। এরপর অপর একটি ঘরে থাকা মাছ ধরার কয়েক লাখ টাকার জাল, নগদ টাকা ও আসবাবপত্র লোপাট করে। বাধা দিলে তারা জেলে শ্যামা চরণ বর্মণকে জবাই করে হত্যা করে। মারধর করে অনেক জেলে ও তাদের পরিবারের সদস্যকে। 

ঘটনার সত্যতা নিশ্চিত করে ধর্মপাশা সার্কেলের সহকারী পুলিশ সুপার সুজন চন্দ্র সরকার জানিয়েছেন, এ ঘটনায় জড়িত সন্দেহভাজন ২৩ জনকে আটক করা হয়েছে।

অভিযোগ প্রসঙ্গে জানতে চাইলে সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন রতন বলেন, 'আমি ও আমার ভাই এ মুহূর্তে সুনামগঞ্জ অবস্থান করছি। আমরা এসব বিষয়ে কিছু জানি না।'

 

আরআর-০৩