তাহিরপুরে দ্রুত ফসল রক্ষা বাঁধ নির্মাণের দাবিতে মানববন্ধন

তাহিরপুর প্রতিনিধি


জানুয়ারি ০৯, ২০২১
০৫:৫৬ অপরাহ্ন


আপডেট : জানুয়ারি ০৯, ২০২১
০৫:৫৮ অপরাহ্ন



তাহিরপুরে দ্রুত ফসল রক্ষা বাঁধ নির্মাণের দাবিতে মানববন্ধন

সুনামগঞ্জে তাহিরপুরে দ্রুত হাওরের ফসল রক্ষা বাঁধ নির্মাণ ও সরকারি ওয়েব পোর্টালে পিআইসির তালিকা প্রকাশের দাবিতে মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৯ জানুয়ারি) দুপুরে হাওর বাঁচাও আন্দোলন কমিটির তাহিরপুর উপজেলা শাখার উদ্যোগে তাহিরপুর পূর্ব বাজারে এ মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন , ৩০ নভেম্বরের মধ্যে বাঁধের কাজের জরিপ , প্রাক্কলন তৈরি ও পিআইসি গঠন করে ১৫ ডিসেম্বরের মধ্যে ফসল রক্ষা বাঁধ নির্মাণের কাজ শুরু করার কথা এবং আগামী ২৮ ফেব্রুয়ারীর মধ্যে হাওরের ফসল রক্ষা বাঁধ নির্মাণের কাজ শেষ হওয়ার কথা। কিন্তু তাদের অভিযোগ এখন পর্যন্ত পিআইসি গঠন শেষ হয়নি। যদিও শনির হাওরের গোবিন্দশ্রী এলাকায় একটি প্রকল্পের কাজ উদ্বোধন করা হয়েছে। বক্তারা দ্রুত সময়ের মধ্যে সকল বাঁধের নির্মাণ কাজ শুরুর তাগিদ দিয়েছেন।

মানববন্ধনে উপস্থিত ছিলেন কৃষক শামীম আহমেদ, রফিকুল ইসলাম, জোসেফ আকঞ্জি, মুক্তিযোদ্ধা চুরত জামান, হাওর বাঁচাও আন্দোলনের জেলা যুগ্ম আহবায়ক ফজলুল করিম সাঈদ, সুশাসনের জন্য নাগরিক (সুজন) সংগঠনের উপজেলা সভাপতি হারুনুর রশিদ, সাধারণ সম্পাদক হুসাইন শরীফ বিপ্লব, সাংগঠনিক সম্পাদক আলী আহমদ। আরো উপস্থিত ছিলেন হাওর বাঁচাও আন্দোলন উপজেলা কমিটির সদস্য অপু তালুকদার, প্রণব রায়, রাহুল, অনিক, সোহান, জাহাঙ্গীর, ইয়াসিন, হৃদয়, শাকিল, হিমেল ও সংগঠনটির উপজেলা সদস্য সচিব গোলাম সরোয়ার লিটন।

এ এইচ/বি এন-০৭