তাহিরপুরে চুনাপাথর আমদানিকারক গ্রুপের মানববন্ধন

তাহিরপুর প্রতিনিধি


জানুয়ারি ১৭, ২০২১
০৯:০৮ অপরাহ্ন


আপডেট : জানুয়ারি ১৭, ২০২১
০৯:০৮ অপরাহ্ন



তাহিরপুরে চুনাপাথর আমদানিকারক গ্রুপের মানববন্ধন

সুনামগঞ্জের তাহিরপুরে একটি জাতীয় পত্রিকায় 'শুল্ক ফাঁকিতে কয়লা ও চুনাপাথর আমদানি' শিরোনামে প্রকাশিত সংবাদের প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। 

আজ রবিবার (১৭ জানুয়ারি) বিকালে সীমান্তবর্তী বাগলী বাজারে বাগলী চুনাপাথর আমদানিকারক গ্রুপের আয়োজনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে শত শত কয়লা ও চুনাপাথর আমদানিকারক, শ্রমিক ও স্থানীয়রা অংশগ্রহণ করেন।

বাগলী চুনাপাথর ও কয়লা আমদানিকারক গ্রুপের সভাপতি মো. খালেক মোশারফের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ডা. মনিরুজ্জামান মনিরের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য দেন, চুনাপাথর ও কয়লা আমদানিকারক গ্রুপের সহ-সভাপতি মো. উম্মর আলী, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাহিদুল হায়দার লিটন, অর্থ বিষয়ক সম্পাদক আলী হোসেন, সাবেক সভাপতি শাহজাহান খন্দকার, কয়লা আমদানিকারক ডা. মাফিকুল ইসলাম, শাহজাহান কবির, নজরুল ইসলাম, শেখ মোস্তফা, তাহেরুল ইসলাম, খোকন মিয়া, নুর জামাল, সুলাইমান, আব্দুল আলিম, আলিম মিয়া, হাবিব নুর, শাহ আলম, আব্দুল ছাত্তার, আরিফ মিয়া, মকবুল হোসেন, আব্দুল আলিম, আজিজুল ইসলাম, আদর মিয়া, ডা. আব্দুস সোবহান, শের আলী, নুরুল ইসলাম প্রমুখ। 

বক্তারা এ সময় বলেন, সম্প্রতি দৈনিক কালের কন্ঠ পত্রিকায় শুল্ক কর ফাঁকি দিয়ে সিলেট অঞ্চলের ১৩টিসহ বাগলী শুল্কস্টেশন দিয়ে শত কোটি টাকার চুনাপাথর ও কয়লা আমদানি হচ্ছে বলে একটি মিথ্যা ও বানোয়াট সংবাদ প্রকাশ হয়েছে। সংবাদে উল্লেখ করা হয়েছে, ভারত থেকে শুল্ক ফাঁকি দিয়ে আমদানিকৃত চুনাপাথর ও কয়লা আমদানি করা হচ্ছে, যা সত্য নয়। এই শুল্ক স্টেশনের আমদানিকারকরা বৈধভাবে শুল্ক কর দিয়েই ব্যবসা করছেন। এখানে কোনোরকম দুর্নীতি বা অনিয়ম করা হচ্ছে না। একটি কুচক্রীমহল সিলেট অঞ্চলসহ বাগলী চুনাপাথর ও কয়লা শুল্ক স্টেশনটিও বন্ধ করার জন্য দীর্ঘদিন ধরে পাঁয়তারা চালিয়ে যাচ্ছে। 

বক্তারা এসব অপপ্রচার বন্ধ করে এখানকার আমদানিকারকরা নিয়মনীতি মেনে তথা বৈধ উপায়েই যেন নিজেদের ব্যবসা কার্যক্রম চালিয়ে যেতে পারেন এবং তাতে কোনো প্রকার কুচক্রীমহলের বাধার সম্মুখীন হতে না হয়, এ বিষয়ে সরকারের সুদৃষ্টি কামনা করেন।

 

এএইচ/আরআর-০৯