মৌলভীবাজারে ঘর পেল ৫৪২ গৃহহীন পরিবার

মৌলভীবাজার প্রতিনিধি


জানুয়ারি ২৩, ২০২১
০৫:৫১ অপরাহ্ন


আপডেট : জানুয়ারি ২৩, ২০২১
০৫:৫১ অপরাহ্ন



মৌলভীবাজারে ঘর পেল ৫৪২ গৃহহীন পরিবার

মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে মৌলভীবাজারে ভূমি ও গৃহহীন ৫ শত ৪২ টি পরিবারের জন্য ঘর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী।

শনিবার (২৩ জানুয়ারি) সকালে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে মৌলভীবাজার জেলার সকল উপজেলায় আশ্রয়হীন প্রকল্প-২ এর অধীনে ভার্চুয়াল মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ আনুষ্ঠানিকতার উদ্বোধন করেন।

এ সময় উপস্থিত ছিলেন, মৌলভীবাজার রাজনগর ৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদ, জেলা প্রশাসক মীর নাহিদ আহসান, জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মেজবা উর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মামুনুর রশিদ, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মল্লিকা দে, পৌর মেয়র মোঃ ফজলুর রহমান, সদর উপজেলা চেয়ারম্যান মোঃ কামাল হোসেন।

এই প্রকল্পের আওতায় ১ লাখ ৭৫ হাজার টাকা ব্যয়ে প্রতিটি বাড়ি নির্মাণ করা হয়েছে। ৪৩৫ বর্গফুটের প্রতিটি ঘরে দুটি বেড রুম, টয়লেট, রান্নাঘর ও একটি বারান্দা রয়েছে।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের অধীনে থাকা আশ্রয়ণ প্রকল্প-২ এই কাজ করছে। খাসজমিতে গুচ্ছ ভিত্তিতে এসব ঘর তৈরি হচ্ছে। কোথাও কোথাও এসব ঘরের নাম দেওয়া হচ্ছে ‘স্বপ্ননীড়’, কোথাও নামকরণ হচ্ছে ‘শতনীড়’, আবার কোথাও ‘মুজিব ভিলেজ’।

এস এইচ/বি এন-০৯