টানা সাড়ে ৯ ঘণ্টা বিদ্যুৎহীন ধর্মপাশা, চরম দুর্ভোগ

ধর্মপাশা প্রতিনিধি


জানুয়ারি ২৪, ২০২১
০৮:৪৮ অপরাহ্ন


আপডেট : জানুয়ারি ২৪, ২০২১
০৮:৪৮ অপরাহ্ন



টানা সাড়ে ৯ ঘণ্টা বিদ্যুৎহীন ধর্মপাশা, চরম দুর্ভোগ

কোনোরকম ঘোষণা ছাড়াই সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলায় টানা সাড়ে ৯ ঘণ্টা বিদ্যুৎ সরবরাহ বন্ধ ছিল। দীর্ঘ সময় ধরে বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকায়  এখানকার পল্লী বিদ্যুতের প্রায় ৪৮ হাজার গ্রাহককে চরম দুর্ভোগে পড়তে হয়েছে। এ নিয়ে গ্রাহকদের মধ্যে চরম ক্ষোভ ও হতাশা দেখা দিয়েছে। 

এলাকাবাসী ও পল্লী বিদ্যুতের গ্রাহকদের সঙ্গে কথা বলে জানা গেছে, ধর্মপাশা উপজেলাটি নেত্রকোনা পল্লী বিদ্যুৎ সমিতির অধীনে রয়েছে। এ উপজেলার ধর্মপাশা সদর ও মধ্যনগর বাজারে পল্লী বিদ্যুতের দু'টি অভিযোগ কেন্দ্র রয়েছে। উপজেলায় পল্লী বিদ্যুতের গ্রাহক সংখ্যা প্রায় ৪৮ হাজার। কোনোরকম ঘোষণা ছাড়াই গতকাল শনিবার (২৩ জানুয়ারি) রাত পৌনে ১২টা থেকে আজ রবিবার (২৪ জানুযারি) সকাল সোয়া ৯টা পর্যন্ত টানা সাড়ে ৯ ঘণ্টা বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখা হয়। এ অবস্থায় বিদ্যুতের উপর নির্ভরশীল ব্যাটারিচালিত অটোরিকশা, মোবাইলসহ বৈদ্যুতির অন্যান্য যন্ত্রপাতি চার্জ করাসহ নিত্যপ্রয়োজনীয় অন্যান্য কার্যক্রম বিঘ্নিত হয়। ফলে সড়কে যানবাহন অন্যান্য দিনের তুলনায় রবিবার খুবই কম থাকায় যাত্রীদেরকে দুর্ভোগে পড়তে হয়েছে।

উপজেলার মধ্যনগর বাজারের ব্যবসায়ী আবীর হাসান বলেন, 'কোনোরকম ঘোষণা ছাড়াই এভাবে ঘণ্টার পর ঘণ্টা বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখার বিষয়টি অত্যন্ত দুঃখ ও হতাশাজনক। পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষকে গ্রাহকসেবায় আরও আন্তরিক হওয়া প্রয়োজন।'

নেত্রকোনা পল্লী বিদ্যুৎ সমিতির মোহনগঞ্জ আঞ্চলিক কার্যালয়ের ডিজিএম মো. আবুল কালাম বলেন, 'নেত্রকোনা গ্রিড থেকে ঠাকুরাকোনা পর্যন্ত ৩৩ কেভির নতুন সঞ্চালন লাইনে ত্রুটি দেখা দেওয়ায় এ উপজেলার মানুষজনকে বেশ কয়েকঘণ্টা বিদ্যুতের জন্য দুর্ভোগ পোহাতে হয়েছে। আমরা রাতেই কুয়াশার মধ্যে এই সমস্যা সমাধানের জন্য চেষ্টা করেছিলাম। কিন্ত রাতে সমস্যার সমাধান হয়নি। সমস্যাটি চিহ্নিত করার পর পরই তা সমাধান করে বিদ্যুৎ সরবরাহ পুনরায় চালু করা হয়েছে। গ্রাহকদের নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহে আমাদের সবরকম প্রচেষ্টা অব্যাহত রয়েছে।

 

এসএ/আরআর-০৭