হিসাবরক্ষণ কর্মকর্তার বিরুদ্ধে ঘুষ নেওয়ার অভিযোগ

রাজনগর প্রতিনিধি


জানুয়ারি ২৫, ২০২১
১১:০৬ অপরাহ্ন


আপডেট : জানুয়ারি ২৫, ২০২১
১১:০৬ অপরাহ্ন



হিসাবরক্ষণ কর্মকর্তার বিরুদ্ধে ঘুষ নেওয়ার অভিযোগ

মৌলভীবাজার জেলার রাজনগর উপজেলায় হিসাবরক্ষণ কর্মকর্তার বিরুদ্ধে ঘুষ গ্রহণের অভিযোগ পাওয়া গেছে। পেনশনের টাকা তুলে দেওয়ার জন্য ঘুষ দাবি করেন বলে অভিযোগ উঠেছে ওই কর্মকর্তার বিরুদ্ধে। এ ব্যাপারে গত ১১ জানুয়ারি উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে অভিযোগপত্র দিয়েছেন ভুক্তভোগী অবসরপ্রাপ্ত কারারক্ষী মো. আব্দুল আহাদ। 

লিখিত অভিযোগে আব্দুল আহাদ জানান, তিনি প্রতিমাসে সরকারি পেনশন বহির মাধ্যমে সোনালী ব্যাংক রাজনগর শাখা থেকে টাকা উত্তোলন করেন। ইতোমধ্যে সরকার ঘোষণা করেছে সমস্ত পেনশনভোগীকে অনলাইনের আওতায় আসতে হবে। তাই তিনি রাজনগর হিসাবরক্ষণ দপ্তরে যোগাযোগ করতে যান এবং তার পেনশন বহির ফটোকপি ও ব্যাংক হিসাবের ফটোকপি জমা দেন। এর মধ্যে রাজনগর উপজেলার হিসাবরক্ষণ কর্মকর্তা সৈয়দ মো. আব্দুল হাকীম তাহমী তাকে নিজের অফিসকক্ষে ডেকে নিয়ে বলেন, 'আপনি আমাকে ৩০ হাজার টাকা দিলে আমি সকল কাজ ফেলে রেখে আপনার কাজ দ্রুত করে দেব। নয় তো আপনি সিলেটে যোগাযোগ করে অনলাইনে কাজ করান।'

লিখিত অভিযোগে তিনি আরও জানান, তিনি পেনশনের টাকার উপর নির্ভরশীল এবং শারীরিক চিকিৎসার ব্যয় সেখান থেকেই মেটান। তাই ওই হিসাবরক্ষণ কর্মকর্তার কথায় সম্মতি দিয়ে ২৫ হাজার টাকা তার অফিসে প্রদান করেন। পরবর্তীতে বাকি টাকা দেবেন বলে কাজ করিয়ে নেন। কিন্তু ওই হিসাবরক্ষণ কর্মকর্তা বাকি টাকা দেওয়ার জন্য আতকে হুমকি দিচ্ছেন। 

এ বিষয়ে জানতে রাজনগর উপজেলার হিসাবরক্ষণ কর্মকর্তা আব্দুল হাকীম তাহমীর মোবাইল ফোনে কল দেওয়া হলে তিনি মিটিংয়ে ব্যস্ত আছেন বলে কল কেটে দেন।

এ ব্যাপারে রাজনগর উপজেলার নির্বাহী কর্মকর্তা প্রিয়াঙ্কা পাল বলেন, 'আমরা বিভাগীয় পর্যায়ে নির্দিষ্ট কর্তৃপক্ষকে অবগত করেছি। আশা করি এ ঘটনার সুষ্ঠু একটা ব্যবস্থা হবে।'

 

এফএইচ/আরআর-১২