‘প্রহসনের নির্বাচন করে বিএনপি দেশে কালো অধ্যায় রচনা করেছিল’

সিলেট মিরর ডেস্ক


ফেব্রুয়ারি ১৬, ২০২১
১২:৪০ পূর্বাহ্ন


আপডেট : ফেব্রুয়ারি ১৬, ২০২১
১২:৪০ পূর্বাহ্ন



‘প্রহসনের নির্বাচন করে বিএনপি দেশে কালো অধ্যায় রচনা করেছিল’
জেলা ও মহানগর আ. লীগের বিক্ষোভ

সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দ বলেছেন, ‘বিএনপি ১৯৯৬ সালের ১৫ ফেব্রুয়ারি একতরফাভাবে ষষ্ঠ জাতীয় সংসদ নির্বাচন আয়োজন করেছিল। এর মাধ্যমে বিএনপি দেশে প্রহসনের নির্বাচন করে কালো অধ্যায় রচনা করেছিল। বঙ্গবন্ধু কন্যা জনগণকে নিয়ে আন্দোলনের মাধ্যমে মানুষের ভোটের অধিকার ফিরিয়ে দিয়েছেন। এখনও তারা বাংলাদেশ ও জননেত্রী শেখ হাসিনার বিরুদ্ধে দেশ-বিদেশে ষড়যন্ত্র করছে। মুক্তিযুদ্ধের স্বপক্ষের সকল শক্তিকে সংগঠিত হয়ে একত্রে ষড়যন্ত্রের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।’

সোমবার সিলেট নগরে সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের পৃথক বিক্ষোভ মিছিল ও সমাবেশে বক্তারা এসব কথা বলেন। ১৫ ফেব্রুয়ারি ‘গণতন্ত্র হত্যা দিবস ও প্রহসনের নির্বাচনের’ প্রতিবাদে সারাদেশের মতো সমাবেশ ও বিক্ষোভ মিছিল করে সিলেট আওয়ামী লীগ।

মহানগর আওয়ামী লীগ: সিলেট নগরের কেন্দ্রীয় শহীদ মিনার থেকে বিক্ষোভ মিছিল শুরু করে নগরের বন্দরবাজার পয়েন্টে গিয়ে সমাবেশ করেন সিলেট মহানগর আওয়ামী লীগ নেতৃবৃন্দ। সমাবেশে সভাপতির বক্তব্যে মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ বলেন, ‘বিএনপি দেশের স্বাধীনতার চেতনাবিরোধী অপশক্তিকে নিয়ে দেশের ইতিহাস বিকৃতি ঘটিয়েছে। তাদের মুখোশের আড়ালে স্বাধীনতা বিরোধী উগ্র সাম্প্রদায়িক গোষ্ঠীর এজেন্ডা বাস্তবায়ন করছে। এর বিরুদ্ধে আমাদের সোচ্চার হতে হবে।’

যুগ্ম সাধারণ সম্পাদক এটিএম হাসান জেবুলের পরিচালনায় সমাবেশে উপস্থিত ছিলেন, সিলেট মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি আসাদ উদ্দিন আহমদ, বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালিক, নুরুল ইসলাম পুতুল, অ্যাডভোকেট প্রদীপ ভট্টাচার্য্য, মো. সানাওর, জগদীশ চন্দ্র দাস, যুগ্ম সাধারণ সম্পাদক বিধান কুমার সাহা, আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট বেলাল উদ্দিন, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক তপন মিত্র, তথ্য ও গবেষণা সম্পাদক অ্যাডভোকেট গোলাম সোবহান চৌধুরী, দপ্তর সম্পাদক খন্দকার মহসিন কামরান, ধর্ম বিষয়ক সম্পাদক নজমুল ইসলাম এহিয়া, প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুর রহমান জামিল, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক আজাহার উদ্দিন জাহাঙ্গীর, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মহিউদ্দিন লোকমান, মহিলা বিষয়ক সম্পাদক আসমা আহমদ, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মোহাম্মদ জুবের খান, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক সেলিম আহমদ সেলিম, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক ইলিয়াছুর রহমান ইলিয়াছ, শিল্প ও বানিজ্য বিষয়ক সম্পাদক প্রদীপ পুরকায়স্থ, শ্রম সম্পাদক আজিজুল হক মঞ্জু, সাংস্কৃতিক সম্পাদক রজত কান্তি গুপ্ত, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. মোহাম্মদ হোসেন রবিন, সাংগঠনিক সম্পাদক ডা. আরমান আহমদ শিপলু, উপ-দপ্তর সম্পাদক অমিতাভ চক্রবর্ত্তী রনি, সহ-প্রচার সম্পাদক সোয়েব আহমদ, কোষাধ্যক্ষ লায়েক আহমেদ চৌধুরী।

জেলা আওয়ামী লীগ: সিলেট নগরের ঐতিহাসিক রেজিস্ট্রারি মাঠ থেকে মিছিল শুরু হয়ে কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে বিক্ষোভ সমাবেশ করেছে সিলেট জেলা আওয়ামী লীগ।

এ সময় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খান, সহ-সভাপতি শফিকুর রহমান চৌধুরী, সহ-সভাপতি অ্যাডভোকেট শাহ ফরিদ আহমদ, যুগ্ম সাধারণ সম্পাদক হুমায়ুন ইসলাম কামাল, যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী দুলাল, যুগ্ম সাধারণ সম্পাদক কবির উদ্দিন আহমদ, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট রনজিত সরকার, উপদেষ্টা খোকন কুমার দত্ত, উপদেষ্টা ফারুক আহমদ, আইন সম্পাদক অ্যাডভোকেট আজমল আলী, তথ্য ও গবেষণা সম্পাদক মোহাম্মদ মবশ্বির আলী, প্রচার ও প্রকাশনা সম্পাদক অ্যাডভোকেট মোহাম্মদ আব্বাছ উদ্দিন, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মোস্তাক আহমেদ পলাশ, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক এমাদ উদ্দিন মানিক, শিক্ষা বিষয়ক সম্পাদক বুরহান উদ্দিন আহমদ , শ্রম বিষয়ক সম্পাদক সাইফুর রহমান খোকন, সাংস্কৃতিক সম্পাদক শামসুল আলম সেলিম, স্বাস্থ্য সম্পাদক ডাক্তার মোহাম্মদ শাকির আহমেদ (শাহীন), কোষাধক্ষ্য শমশের জামাল, উপ-দপ্তর সম্পাদক মো. মজির উদ্দিন, প্রচার সম্পাদক মতিউর রহমান মতি প্রমুখ।

জেলা যুবলীগ: ‘গণতন্ত্র হত্যা দিবস ও প্রহসনের নির্বাচনের’ প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে সিলেট জেলা যুবলীগ। গতকাল সোমবার সকালে সিলেট নগরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সিলেট জেলা আওয়ামী লীগের বিক্ষোভ সমাবেশ ও মিছিলে সমবেত হয়। মিছিলে নেতৃত্ব দেন সিলেট জেলা যুবলীগের সভাপতি শামীম আহমদ ভিপি ও সাধারণ সম্পাদক মো. শামীম আহমদ।

মহানগর যুবলীগ: ‘গণতন্ত্র হত্যা দিবস ও প্রহসনের নির্বাচনের প্রতিবাদে’ সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছে সিলেট মহানগর  যুবলীগ। গতকাল সোমবার সকালে সিলেট নগরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সিলেট মহানগর  আওয়ামী লীগের বিক্ষোভ সমাবেশ ও মিছিলে সমবেত হন নেতাকর্মীরা।

মিছিলে নেতৃত্ব দেন, মহানগর  যুবলীগের সভাপতি আলম খান মুক্তি। উপস্থিত ছিলেন, সিলেট মহানগর যুবলীগ নেতা আব্দুর রব সায়েম, নাজমুল ইসলাম চৌধুরী,  রুপম আহমদ, সাইদুর রহমান, আব্বাস আহমদ, আলী হোসেন,  এমদাদ হোসেন ইমু, সাকারিয়া হোসেন সাকির, রুহুল আমিন, নাসির উদ্দিন, সেবুল আহমদ সাগর, আবির হাসান রানা, আমিনুল ইসলাম আমিন, আব্দুল কাদির সেলিম, আজাদ উদ্দিন, দিদারুল ইসলাম দিদার, হাফিজুর রহমান, রিপন কুরেশি, কবির আহমদ, সামন্ত ধর, সুহেল আহমদ বাবুল, সাদিকুর রহমান সোহাগ, ইশতিয়াক চৌধুরীর পিন্টু, আজাদ আহমদ টিপু, রায়হান আহমদ প্রমুখ।

আরসি-০৪