শায়েস্তাগঞ্জে মঞ্চস্থ হলো নাটক ‌‘আমরা করব জয়’

শায়েস্তাগঞ্জ প্রতিনিধি


ফেব্রুয়ারি ২৬, ২০২১
১২:৩০ অপরাহ্ন


আপডেট : ফেব্রুয়ারি ২৬, ২০২১
১২:৩০ অপরাহ্ন



শায়েস্তাগঞ্জে মঞ্চস্থ হলো নাটক ‌‘আমরা করব জয়’

শায়েস্তাগঞ্জ উপজেলা শিল্পকলা একাডেমির আয়োজনে সুতাং থিয়েটারের পরিবেশনায় মঞ্চস্থ হয়েছে নাটক ‘আমরা করব জয়’। ‘করোনার বিরুদ্ধে শিল্প’ এই স্লোগানকে ধারণ করে করোনা ভাইরাস প্রতিরোধে প্রদর্শিত নাটকটি বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়রি) সন্ধ্যা সাড়ে ৬টায়  শায়েস্তাগঞ্জের রেলওয়ে মুক্ত মঞ্চে পরিবেশন করা হয়। 

নাটকে কিভাবে করোনা ছড়ায়, করোনা ভাইরাস থেকে প্রতিকার পাওয়ার উপায় ও করোনাকালে বর্তমান সামাজিক অবস্থা ফুটিয়ে তুলা হয়েছে। 

সুতাং থিয়েটারের সহসভাপতি মো. শাহীন আহমেদের রচনা ও নির্দেশনায় ৮ জন অভিনেতা নাটকে অভিনয় করেন।  

মঞ্চস্থ নাটকের সচেতন যুবক চরিত্রে শেখ সোহানুর রহমান, মোড়ল চরিত্রে মমিতুল ইসলাম চৌধুরী মিতুন, মোড়লের ভাতিজা- মাহবুবুর রহমান রিমন, কৃষক- কামরুল ইসলাম, জয়নাল আবেদিন, সেচ্ছাসেবী চরিত্রে অভিনয় করেন জীবন, রাজু। 

নাটকের আগে সুতাং থিয়েটারের সাংগঠনিক সম্পাদক শেখ সোহানুর রহমানের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য দেন শায়েস্তাগঞ্জ উপজেলা চেয়ারম্যান আব্দুর রশীদ তালুকদার ইকবাল। বিশেষ অতিথির বক্তব্য দেন শায়েস্তাগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মিনহাজুল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান ও সুতাং থিয়েটারের সদস্য মোছা. মুক্তা আক্তার, নুরপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ইসহাক আলী সেবন, সুতাং থিয়েটারের সভাপতি গোলাম কিবরিয়া রায়হান। 

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন থিয়েটারের সহসভাপতি সুমন মোদক, যুগ্ন সাধারণ সম্পাদক মো. উজ্জ্বল মিয়া, কৃষি সম্পাদক মোসাঙ্গির আলম, উপদেষ্টা মো. ফেরদৌস মিয়া, থিয়েটারের সদস্য প্রণব শীল, এরশাদ মিয়া, জীবন মিয়া, মোহন মিয়া, প্রমুখ। 

সুতাং থিয়েটারের পরিবেশনায় ‘আমরা করব জয়’ উন্মুক্ত নাটকটি দেখার জন্য উৎসুক জনতার ঢল নামে। অতিথিবৃন্দ নাটকটির ভূয়সী প্রশংসা করেন।

এসডি/বিএ-০৩