তাহিরপুরে মুক্তিযোদ্ধা বাছাইয়ে অনিয়মের প্রতিবাদ

তাহিরপুর প্রতিনিধি


মার্চ ০৩, ২০২১
০৮:৩২ অপরাহ্ন


আপডেট : মার্চ ০৩, ২০২১
০৮:৩২ অপরাহ্ন



তাহিরপুরে মুক্তিযোদ্ধা বাছাইয়ে অনিয়মের প্রতিবাদ

সুনামগঞ্জের তাহিরপুরে মুক্তিযোদ্ধাদের যাচাই-বাছাইয়ে অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে অভিযোগ ও অ-মুক্তিযোদ্ধাদের বাতিলের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৩ মার্চ) দুপুরে উপজেলার মুক্তিযোদ্ধা কমান্ড কার্যালয়ের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে বীর মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের নেতৃবৃন্দ অংশ নেন। 

উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিনের সভাপতিত্বে ও মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি খসরু ওয়াহিদ চৌধুরীর সঞ্চালনায় এ সময় বক্তব্য দেন, উপজেলা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা রৌজ আলী, সাবেক ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা আব্দুল বারিক, বীর মুক্তিযোদ্ধা ইসমাইল হোসেন, বীর মুক্তিযোদ্ধা নূর মাহমুদ, বীর মুক্তিযোদ্ধা আলখাস মিয়া, বীর মুক্তিযোদ্ধা আব্দুল কুদ্দুছ, বীর মুক্তিযোদ্ধা মুকসেদ আলী, বীর মুক্তিযোদ্ধা সজাফর, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সহ-সভাপতি হাবিবুর রহমান খেলু মিয়া, এমাদ আহমদ জয় প্রমুখ।

বক্তারা বলেন, গত ১৭ জানুয়ারি মুক্তিযোদ্ধা মন্ত্রণালয় বরাবর উপজেলার ৭ জন অ-মুক্তিযোদ্ধার বিরুদ্ধে ১০ জন মুক্তিযোদ্ধা স্বাক্ষরিত একটি লিখিত অভিযোগ দেওয়া হয়। এরই প্রেক্ষিতে গত ৩০ জানুয়ারি যাচাই-বাছাইয়ের জন্য তাহিরপুর উপজেলার নির্বাহী কর্মকর্তাকে আদেশ প্রদান করা হয়। সে মোতাবেক গত ৩০ জানুয়ারি উপজেলা নির্বাহী কর্মকর্তা পদ্মাসন সিংহের সভাপতিত্বে ৫ সদস্য বিশিষ্ট যাচাই-বাছাই কমিটি উপজেলার মুক্তিযোদ্ধাদের উপস্থিতিতে উপজেলা গণমিলনায়তন কেন্দ্রে গণশুনানিতে যাচাই-বাছাইয়ের সময় প্রকাশ্যে অভিযুক্ত ৭ জন মুক্তিযোদ্ধার পক্ষে কোনো সাক্ষী-প্রমাণ পায়নি।

বক্তারা আরও বলেন, অভিযুক্ত ৭ জন অ-মুক্তিযোদ্ধাদের সনদ বাতিলসহ ভাতাদি বন্ধ করা না হলে পরবর্তীতে আরও কঠোর কর্মসূচি গ্রহণ করা হবে।

মানববন্ধন শেষে জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের মহাপরিচালক ও দুর্নীতি দমন কমিশন চেয়ারম্যান বরাবরে লিখিত অভিযোগ পাঠানো হয়।

 

এএইচ/আরআর-০২