দ. সুনামগঞ্জে ৬ প্রতিষ্ঠানকে ২৬ হাজার টাকা জরিমানা

দক্ষিণ সুনামগঞ্জ প্রতিনিধি


এপ্রিল ০৬, ২০২১
০৮:২০ অপরাহ্ন


আপডেট : এপ্রিল ০৬, ২০২১
০৮:২০ অপরাহ্ন



দ. সুনামগঞ্জে ৬ প্রতিষ্ঠানকে ২৬ হাজার টাকা জরিমানা

সুনামগঞ্জের দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার পাগলা বাজারে অভিযান পরিচালনা করেছে সুনামগঞ্জ জেলা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বাজার মনিটরিং টিম।

মঙ্গলবার (৬ এপ্রিল) দুপুরে পাগলা বাজারের বিভিন্ন দোকান তদারকি করে ৬টি প্রতিষ্ঠানকে জরিমানা করেন সুনামগঞ্জ জেলা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. শফিকুল ইসলাম।

দক্ষিণ সুনামগঞ্জের পাগলা বাজারে অভিযান পরিচালনা করে সঠিক মূল্য নির্ধারণ ও মেয়াদ উত্তীর্ণ খাবার বিক্রির জন্য বাজারের ৬টি প্রতিষ্ঠানকে মোট ২৬ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

অভিযানকালে অন্যান্য ব্যবসাপ্রতিষ্ঠানের পাশাপাশি পেঁয়াজ, আলু, তেল এবং চালের বাজার তদারকি করা হয়। এ সময় ব্যবসায়ীদের দৃশ্যমান স্থানে পণ্যের মূল্যতালিকা টাঙানো, ন্যায্যমূল্যে পণ্য বিক্রয় করা, ক্রয় ভাউচার সংরক্ষণ করা এবং সামাজিক দূরত্ব বজায় রেখে পণ্য বিক্রির নির্দেশনা দেওয়া হয়।

এছাড়া সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে কেনাকাটা করতে ভোক্তা সাধারণের প্রতি অনুরোধ জানানো হয়। পরবর্তীতে উপস্থিত ভোক্তা ও ব্যবসায়ীদের মাঝে সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়। তদারকি কাজে সহযোগিতা করেন র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব-৯) এর সদস্যরা।

এ ব্যাপারে জেলা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. শফিকুল ইসলাম বলেন, 'আসন্ন রমজান মাস উপলক্ষে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের চলমান বাজার অভিযানের অংশ হিসেবে আজ পাগলা বাজারে অভিযান চালিয়েছি। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।'

 

এসটি/আরআর-০৫