খাদ্যবান্ধব কর্মসূচিতে অনিয়ম, ডিলারকে জরিমানা

ধর্মপাশা প্রতিনিধি


এপ্রিল ১০, ২০২১
০৯:২৫ অপরাহ্ন


আপডেট : এপ্রিল ১০, ২০২১
০৯:২৫ অপরাহ্ন



খাদ্যবান্ধব কর্মসূচিতে অনিয়ম, ডিলারকে জরিমানা

সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার সদর ইউনিয়নের খাদ্যবান্ধব কর্মসূচির নিয়োজিত ডিলার মনুজেন্দ্র চৌধুরীকে ৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

সুবিধাভোগী কার্ডধারীদের মধ্যে ওজনে চাল কম দেওয়ায় শনিবার (১০ এপ্রিল) বিকেল সোয়া ৪টার দিকে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আবু তালেব এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সিনিয়র সাংবাদিক সালেহ আহমদ, ধর্মপাশা উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এনামুল হক এনাম, সাংগঠনিক সম্পাদক ফারুক আহমেদ, দপ্তর সম্পাদক সোহান আহমেদ, ধর্মপাশা খাদ্যগুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসিএলএসডি) নৃপেন্দ্র কুমার নাথ প্রমুখ।

উপজেলা প্রশাসন ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, উপজেলা সদর ইউনিয়নের খাদ্যবান্ধব কর্মসূচির ডিলার মনুজেন্দ্র চৌধুরী কার্ডধারী সুবিধাভোগীদের জন্য আসা ১৫ টন ৬০ কেজি চালের মধ্যে গতকাল শুক্রবার ধর্মপাশা খাদ্যগুদাম থেকে ৯ টন চাল উত্তোলন করেন। তিনি শনিবার সকাল ১০টা থেকে উপজেলা সদরের আশরাফুল উলুম হাফিজিয়া মাদরাসা সংলগ্ন ডিলারের গুদাম থেকে সুবিধাভোগীদের মধ্যে চাল বিতরণ শুরু করেন। প্রত্যেক সুবিধাভোগীর মধ্যে  ৩০ কেজির পরিবর্তে ২৪ থেকে সর্বোচ্চ ২৮ কেজি করে চাল বিতরণ করা হয়। ওইদিন ১৫৩ জনের মধ্যে এই চাল বিতরণ করা হয়।

তবে এ কারসাজি বুঝতে পারেন এলাকাবাসী। তাদের কাছ থেকে খবর পেয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আবু তালেব শনিবার বিকেলে ওই ডিলারের গুদামে অভিযান চালান। ওজনে চাল কম দেওয়ার সত্যতা পেয়ে তিনি তাৎক্ষণিকভাবে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ওই ডিলারকে ৫ হাজার টাকা জরিমানা করেন।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আবু তালেব বলেন, 'ডিলার ওজনে কম দেওয়ার সত্যতা পাওয়ায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ওই ডিলারকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।'

 

এসএ/আরআর-০৭