ডিজিটাল নিরাপত্তা আইনে ছাত্রলীগ নেতার মামলা

ধর্মপাশা প্রতিনিধি


এপ্রিল ১১, ২০২১
০৯:০২ অপরাহ্ন


আপডেট : এপ্রিল ১১, ২০২১
০৯:০২ অপরাহ্ন



ডিজিটাল নিরাপত্তা আইনে ছাত্রলীগ নেতার মামলা

সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার জয়শ্রী ইউনিয়নের মহেষপুর গ্রামের বাসিন্দা ও ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের উপ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আফজাল খানকে (২৪) জড়িয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নানা ধরনের 'কুরুচিপূর্ণ ও আপত্তিকর' মন্তব্য  করায় ১০ জনকে আসামি করে ডিজিটাল নিরাপত্তা আইনে থানায় মামলা হয়েছে।

শনিবার (১০ এপ্রিল) রাতে ছাত্রলীগ নেতা আফজাল খান বাদী হয়ে ধর্মপাশা থানায় মামলাটি করেছেন। মামলার আসামিদের বাড়ি জয়শ্রী ইউনিয়নের বিভিন্ন গ্রামে।

ধর্মপাশা থানার পুলিশ ও সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে,  ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের উপ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আফজাল খান গত ২৯ মার্চ দুপুরে হেফাজতে ইসলামের সহিংসতার ছবিসহ ফেসবুকে একটি পোস্ট দেন। ওই পোস্টের কারণে গত ৭ এপ্রিল হেফাজতে ইসলামের ৯ জন সমর্থক ও যুবদলের স্থানীয় এক কর্মী  ছাত্রলীগ নেতা আফজাল খানকে জড়িয়ে 'মিথ্যা ও কুরুচিপূর্ণ' মন্তব্য করে ফেসবুকে নিজ নিজ আইডিতে পোস্ট দেন।           

ছাত্রলীগ নেতা আফজাল খান বলেন, 'ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় ১০ জন আসামির মধ্যে ৯ জন হেফাজত ইসলামের সমর্থক ও একজন যুবদলের কর্মী। আমাকে হেয়প্রতিপন্ন করে মানহানিকর, মিথ্যা ও বিভ্রান্তিমূলক নানা মন্তব্য করায় আমি এ মামলা করেছি।

এ বিষয়ে আসামিদের কারও বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

ধর্মপাশা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার অতিরিক্ত দায়িত্বে থাকা ওসি (তদন্ত) মো. আতিকুর রহমান বলেন, 'মানহানি ও আপত্তিকর মন্তব্য, মিথ্যা ও বিভ্রান্তিমূলক তথ্য উপস্থাপন করে আইনশৃঙ্খলার অবনতি করার দায়ে ডিজিটাল নিরাপত্তা আইনে এ মামলা হয়েছে। মামলাটির তদন্ত কার্যক্রম অব্যাহত আছে ও আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।'

 

এসএ/আরআর-০৪