ধর্মপাশায় ইজারামুল্য পরিশোধ না করায় ইজারা বাতিল

ধর্মপাশা প্রতিনিধি


এপ্রিল ২৩, ২০২১
০৬:৪০ অপরাহ্ন


আপডেট : এপ্রিল ২৩, ২০২১
০৬:৪০ অপরাহ্ন



ধর্মপাশায় ইজারামুল্য পরিশোধ না করায় ইজারা বাতিল

সুনামগঞ্জের  ধর্মপাশা  উপজেলার বংশীকুণ্ডা দক্ষিণ ইউনিয়নের বংশীকুণ্ডা বাজারটির ১৪২৮বঙ্গাব্দের  ইজারামুল্যসহ যাবতীয় পাওনাদি  ওই বাজারটির ইজারাদার পরিশোধ না করায় বাজারটি বাতিল করা হয়েছে। 

বৃহস্পতিবার (২২এপ্রিল) দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো.মুনতাসির হাসান স্বাক্ষরিত এ সংক্রান্ত চিঠি ইজারাদারের কাছে ওইদিনই পাঠানো হয়েছে।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, এ উপজেলায় ১২টি হাট বাজার রয়েছে। ১৪২৮ বঙ্গাব্দের ১বৈশাখ থেকে ওই বঙ্গাব্দের ৩০চৈত্র পর্যন্ত এক বছর মেয়াদে ইজারার জন্য দরপত্র আহ্বান করা হয়। 

এই ১২টি বাজারের মধ্যে উপজেলার মধ্যনগর বাজার,মহেশখলা বাজার, গোলকপুর বাজার, ভোলাগঞ্জ বাজার, বাদশাগঞ্জ বাজার, বংশীকুণ্ডা বাজার ও সানবাড়ী বাজারটির দরপত্রের মাধ্যমে  সর্বোচ্চ দরপত্র দাতা  নির্বাচিত হন। 

এ ছাড়া ধর্মপাশা বাজারটি মামলাজনিত কারণে উচ্চ আদালতের স্থগিতাদেশ রয়েছে। আর জয়শ্রী বাজার, রাজাপুর বাজার,পাইকুরাটি বাজার ও গাছতলা বাজারটি এখনো ইজারা হয়নি। 

সর্বোচ্চ দরদাতাদের  ইজারামুল্য,ভ্যাট ও আয়করসহ যাবতীয় পাওনা পরিশোধের জন্য  উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)  গত ১০মার্চ চিঠি দেন। কিন্তু নির্ধারিত সময়ের মধ্যে কোনো ইজারাদারই ইজারামুল্যসহ অন্যান্য পাওনাদি পরিশোধ করেননি ।  

পরে ২১মার্চ তিন দিনের সময় দিয়ে ইজারামুল্যসহ যাবতীয় পাওনাদি  পরিশোধের জন্য ইজারাদারদের  চুড়ান্ত নোটিশ দেন ইউএনও। 

এরপর ইজারা হওয়া সাতটি বাজারের মধ্যে ছয়টি বাজারের ইজারাদার ইজারামুল্যসহ যাবতীয় পাওনাদি পরিশোধ করেন।কিন্তু বংশীকুণ্ডা বাজারের ইজারাদার ইজরামুল্যসহ যাবতীয় পাওনাদি পরিশোধ করেননি।  

এ অবস্থায় ওই বাজারটির ইজারা বাতিল করা হয়। বংশীকুণ্ডা বাজারের ইজারাদার মো. হিরণ মিয়া বলেন, ইজারা বাতিলের জন্য চিঠি পেয়েছি। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা ( ইউএনও) মো.মুনতাসির হাসান বলেন,উপজেলার বংশীকুণ্ডা বাজারটির ইজারাদারকে চূড়ান্ত নোটিশ দিলেও তিনি বাজারের যাবতীয় পাওনাদি পরিশোধ করেননি । এ অবস্থায় বংশীকুণ্ডা বাজারটির ইজারা বাতিল করা হয়েছে।

এস এ/বি এন-০৭