কবি হাবীবুল্লাহ সিরাজী লাইফ সাপোর্টে

সিলেট মিরর ডেস্ক


এপ্রিল ২৭, ২০২১
১১:৫৪ অপরাহ্ন


আপডেট : এপ্রিল ২৮, ২০২১
১২:০৬ পূর্বাহ্ন



কবি হাবীবুল্লাহ সিরাজী লাইফ সাপোর্টে

বাংলা একাডেমির মহাপরিচালক কবি হাবীবুল্লাহ সিরাজী রাজধানীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে লাইফ সাপোর্টে চিকিৎসাধীন রয়েছেন।

মঙ্গলবার (২৭ এপ্রিল) বাংলা একাডেমির সচিব এএইচ এম লোকমান এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, হাবীবুল্লাহ সিরাজী পাকস্থলীজনিত সমস্যার কারণে হাসপাতালে ভর্তি হয়েছেন। তিনি লাইফ সাপোর্টে আছেন। তার চিকিৎসার জন্য মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে।

বাংলা একাডেমির সচিব আরও বলেন, হাবীবুল্লাহ সিরাজীর করোনা পরীক্ষা করা হয়েছে। রিপোর্টে তিনি নেগেটিভ হয়েছেন।

বাংলা একাডেমি সূত্রে জানা গেছে, বেশ কয়েক দিন ধরেই শারীরিক অসুস্থতায় ভুগছিলেন হাবীবুল্লাহ সিরাজী। বইমেলা চলাকালে এপ্রিল মাসের প্রথম সপ্তাহে তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। পরে কিছুটা সুস্থ হয়ে বাসায় ফেরেন তিনি। সোমবার অবস্থার অবনতি হলে তাকে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি করা হয়।

কার্ডিয়াক, হজম সমস্যাসহ ফ্রোজেন শোল্ডার নিয়ে এর আগে ফেব্রুয়ারি মাসেও হাসপাতালে ভর্তি হয়েছিলেন হাবীবুল্লাহ সিরাজী। ২৭ ফেব্রুয়ারি তার হার্টে রিং পরানো হয়। পরে ২ মার্চ বাসায় ফিরেছিলেন।

২০১৮ সালের ডিসেম্বরে বাংলা একাডেমির মহাপরিচালক হন কবি হাবীবুল্লাহ সিরাজী। আশির দশকে জাতীয় কবিতা পরিষদ গঠনে ভূমিকা রাখা হাবিবুল্লাহ সিরাজী ২০১৬ সালে একুশে পদক পান। তার আগে ১৯৯১ সালে তিনি বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার পান।

হাবীবুল্লাহ সিরাজী জাতীয় কবিতা পরিষদের নির্বাচিত সভাপতি হিসেবে চারবার দায়িত্ব পালন করেছেন। বর্তমানে বাংলা একাডেমির মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন।

বিএ-১৬