কথা রাখেনি জালালাবাদ গ্যাস, সীমাহীন ভোগান্তি

সুনামগঞ্জ প্রতিনিধি


মে ০৭, ২০২১
১২:০৭ পূর্বাহ্ন


আপডেট : মে ০৭, ২০২১
১২:০৭ পূর্বাহ্ন



কথা রাখেনি জালালাবাদ গ্যাস, সীমাহীন ভোগান্তি

জালালাবাদ গ্যাস কর্তৃপক্ষের দায়িত্বহীনতার কারণে বৃহস্পতিবার (৬ মে) চরম ভোগান্তি পোহাতে হয়েছে সুনামগঞ্জের মানুষকে। গ্যাস লাইন সংস্কার কাজের কথা বলে বৃহস্পতিবার সুনামগঞ্জ পৌর শহরে গ্যাস সরবরাহ বন্ধ করা হয়। জানানো হয়, সকাল ৬টা থেকে বিকেল ৫টা পর্যন্ত গ্যাস সরবরাহ বন্ধ থাকবে। কিন্তু সন্ধ্যা ৭টায় গ্যাস সরবরাহ স্বাভাবিক করা হয়েছে। এ কারণে রোজদারগণের ইফতার করতেও দুর্ভোগ পোহাতে হয়।

জানা যায়, সুনামগঞ্জ পৌর শহরে পাইপলাইনের সংস্কার ও গ্যাস সংযোগ লাইন মেরামতের ঘোষণা দেওয়া হয় বুধবার (৫ মে) বিকেলে। স্থানীয় পত্র-পত্রিকা এবং মাইকের মাইকের মাধ্যমে জানানো হয়, বৃহস্পতিবার সকাল ৬টা থেকে বিকেল ৫টা পর্যন্ত গ্যাস সরবরাহ বন্ধ থাকবে। সাময়িক অসুবিধার জন্য গ্রাহকদের কাছে দুঃখও প্রকাশ করে জালালাবাদ গ্যাস কর্তৃপক্ষ।

কিন্তু বৃহস্পতিবার বিকেল ৬টার পরেও গ্যাস সরবরাহ স্বাভাবিক না হওয়ায় গ্রাহকরা বার বার জালালাবাদ গ্যাসের সুনামগঞ্জ অফিসের মোবাইল নম্বরে (০১৭১৪০৪০০৮২) যোগাযোগ করলেও কেউ ফোন রিসিভ করেননি। এমনকি জালালাবাদ গ্যাসের আবাসিক প্রকৌশলী মো. ওয়েছ আহমেদের মুঠোফোনে কল করলেও তিনি কল রিসিভ করেননি।

এ অবস্থায় রোজদারগণের ইফতার করতে চরম বিড়ম্বনায় পড়তে হয়। অনেকে বাসা-বাড়িতে ইফতারের আয়োজন করতে না পেরে দোকানে গিয়ে ভিড় করেন। সেখানেও ইফতারসামগ্রী কেনা যায়নি। ক্রেতাদের ভিড়ে বিকেল সাড়ে ৫টার আগেই ইফতারের দোকানগুলোতে ইফতারসামগ্রী শেষ হয়ে যায়।

শহরের হাছননগরের বাসিন্দা ক্রীড়া সংগঠক পারভেজ আহমদ চৌধুরী বলেন, 'জালালবাদ গ্যাসের মতো জরুরি সার্ভিসের কর্মকর্তা-কর্মচারীদের অদায়িত্বশীল আচরণে ক্ষুব্ধ হয়েছেন স্থানীয়রা।'

একই মন্তব্য করেন শহরের পুরাতন বাস স্টেশনের বাসিন্দা লেখক ও আইনজীবী মাহবুবুল হাছান শাহীন। তিনি বলেন, বিকেল ৫টায় বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক করা যাবে না- এটি আগে জানিয়ে দিলে শহরবাসীর এতটা ভোগান্তি হতো না। অদায়িত্বশীল আচরণ করেছে জালালাবাদ গ্যাস কর্তৃপক্ষ।'

 

এএম/আরআর-০৬